সকল মেনু

৫ দিনে ১০ কোটি ব্যবহারকারী থ্রেডসে

টুইটারকে টেক্কা দিতে মেটা নিয়ে এসেছে বিকল্প অ্যাপ। ট্রেডস নামের অ্যাপটিতে বর্তমানে এই অ্যাপের ব্যবহারকারীর সংখ্যা ১০০ মিলিয়নেরও বেশি। মাত্র ৫ দিনে থ্রেডস সাইনআপ করেছেন ১০০ মিলিয়ন অর্থাৎ ১০ কোটি ব্যবহারকারী। যেখানে লঞ্চ হওয়ার মাত্র ৪ ঘণ্টায় ৫০ লাখ এবং ৭ ঘণ্টায় ব্যবহারকারীর সংখ্যা দাঁড়ায় ১ কোটিতে। সময়ের সঙ্গে সঙ্গে বেড়েই চলেছে থ্রেডসের ব্যবহারকারী।

বর্তমানে বিশ্বের ১০০টি দেশে চালু হয়েছে টুইটারের নতুন প্রতিদ্বন্দ্বী থ্রেডস। থ্রেড ঠিক টুইটারের মতো কাজ করে এবং এতে পোস্ট, ভিডিও শেয়ার, রি-পোস্ট ইত্যাদি অনেক কিছুই করতে পারবেন। তবে থ্রেডস শুধু অ্যান্ড্রয়েড এবং আইওএস-এই ব্যবহার করতে পারবেন। ডেস্কটপ বা ল্যাপটপে অর্থাৎ ওয়েব ভার্সন পাচ্ছেন না অ্যাপটির।

ইন্সটাগ্রাম অ্যাকাউন্ট থাকলে তার সাহায্যে অনায়াসেই থ্রেডসে অ্যাকাউন্ট খোলা যাবে। টেক্সট ভিত্তিক কনভারসেশন অ্যাপ হল থ্রেডস। এখানে ৫০০ ক্যারেক্টার পর্যন্ত পোস্ট লেখা যাবে। সেই সঙ্গে লিঙ্ক, ছবি, ভিডিও পোস্ট করা যাবে। ৫ মিনিটের ভিডিও পোস্ট করা যাবে থ্রেডস অ্যাপে। ইন্সটাগ্রাম অ্যাকাউন্টের ক্রেডেন্সিয়াল দিয়েই সব কাজ করা যাবে। ইন্সটাগ্রামের ইউজার নেমই থাকবে থ্রেডসে। এমনকি ইউজারের ফলোয়ারদেরও স্থানান্তরিত করার সুবিধা রয়েছে। অর্থাৎ থ্রেডসে অ্যাকাউন্ট খুলতে চাইলে ইন্সটাগ্রাম অ্যাকাউন্ট থাকা প্রয়োজন।

মেটা সিইও মার্ক জাকারবার্গ জানিয়েছেন, ৫ দিনের মধ্যে কোনো বিজ্ঞাপন অর্থাৎ প্রোমোশন ছাড়াই ১০০ মিলিয়ন সাইন-আপ হয়েছে থ্রেডস অ্যাপে। উচ্ছ্বসিত হয়ে থ্রেডস অ্যাপে ধন্যবাদ জানিয়ে পোস্টও করেছেন জাকারবার্গ। আগামী দিনে থ্রেডস অ্যাপ পরিসংখ্যানের নিরিখে বিভিন্ন ক্ষেত্রে আরও রেকর্ড গড়বে এবং জনপ্রিয় হবে বলে মনে করছেন বিশেষজ্ঞদের অনেকেই। এই সাফল্যে খুশি হয়ে জাকারবার্গ নিজেও থ্রেডসে লিখেছেন তার বিশ্বাসই হচ্ছে না যে ৫ দিনেই এমনটা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top