সকল মেনু

খাদিজাতুল কুবরার জামিন ৪ মাস স্থগিত

ডিজিটাল নিরাপত্তা আইনের দুই মামলায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ছাত্রী খাদিজাতুল কুবরার জামিন শুনানি আগামী চার মাসের জন্য মুলতবি করেছেন আপিল বিভাগ। এই সময়ে হাইকোর্টের দেয়া জামিন স্থগিত থাকবে।

প্রধান বিচারপতির নেতৃত্বাধীন আপিল বিভাগ আজ সোমবার (১০ জুলাই) এই আদেশ দেন। এসময় খাদিজার পক্ষে শুনানি করেন আইনজীবী বিএম ইলিয়াস কচি ও ব্যারিস্টার জ্যোর্তিময় বড়ুয়া। রাষ্ট্রপক্ষে শুনানি করেন সহকারী অ্যাটর্নি জেনারেল সাইফুল আলম। ডিজিটাল নিরাপত্তা আইনের দুই মামলায় জগন্নাথের শিক্ষার্থী খাদিজাতুল কুবরাকে গত ১৬ ফেব্রুয়ারি জামিন দেন হাইকোর্ট। পরে জামিন স্থগিত চেয়ে আবেদন করেন রাষ্ট্রপক্ষ।

অনলাইনে সরকারবিরোধী বক্তব্য প্রচার এবং বাংলাদেশের ভাবমূর্তি ক্ষুণ্নের অভিযোগে ২০২০ সালের অক্টোবরে খাদিজাতুল কুবরা এবং অবসরপ্রাপ্ত মেজর দেলোয়ার হোসেনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে কলাবাগান ও নিউমার্কেট থানায় সপ্তাহের ব্যবধানে পৃথক দুটি মামলা করে পুলিশ। দুটি মামলার এজাহারের অভিযোগ ও বর্ণনা প্রায় অভিন্ন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top