সকল মেনু

ইউটিউবকে টেক্কা দিতে স্পটিফাইয়ের নতুন ফিচার

ইউটিউবের সঙ্গে টেক্কা দিতে চলেছে জনপ্রিয় অডিও মিউজিক ও পডকাস্ট ট্রিমিং প্ল্যাটফর্ম স্পটিপাই। এবার ভিডিও প্ল্যাটফর্মেও পদার্পণ করতে চলেছে। টিকটক এবং ইউটিউবের সঙ্গে টক্কর দিতে ফুল লেন্থ মিউজিক ভিডিওর মতো এই মুহূর্তের সবচেয়ে গুরুত্বপূর্ণ ফিচারটি যোগ করছে স্পটিফাই।

সম্প্রতি ব্লুমবার্গের রিপোর্ট থেকে জানা যায়, জনপ্রিয় প্ল্যাটফর্মটি এবার নিজেকে আপগ্রেড করছে। বর্তমানে সংস্থাটি আর্টিস্টদের জিআইএফ থেকে শুরু করে একাধিক বিষয় আপলোড করার সুযোগ দেয়, যেখান থেকে মিউজিক ট্র্যাকই প্লে করা হয়। স্পটিফাই এর কাছে এরই মধ্যে ১ লাখেরও বেশি ভিডিও সহযোগে পডকাস্ট রয়েছে। এবার তারা ভিডিও প্রডাক্ট নিয়ে কাজ শুরু করেছে।

মূলত টিকটক এবং ইউটিউব হচ্ছে একটি ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম। টিকটক ব্যবহারকারীদের শর্ট ভিডিও তৈরি করে শেয়ার করার সুযোগ দিচ্ছে, যা থেকে তারা আয় করতে পারছেন অর্থ। অন্যদিকে ইউটিউব বড় দৈর্ঘ্যের ভিডিও শেয়ারের সুযোগ দিচ্ছে সেই সঙ্গে আয়ের উপায় তো আছেই।

টিকটককে টেক্কা দিতে টেক জায়ান্ট প্ল্যাটফর্মগুলো বিভিন্ন উপায় আনছে একের পর এক। এর আগে মেটার মালিকানাধীন ফেসবুক ও ইনস্টাগ্রামে যুক্ত হয়েছে রিলস তৈরির ফিচার। ইউটিউবে ইউটিউব শর্টস। এবার স্পটিফাই টিকটকের পাশাপাশি তাদের নতুন ফিচার দিয়ে টেক্কা দেবে ইউটিউবকে।

ইউটিউবের মতো ভিডিও স্ট্রিমিং সুবিধা যুক্ত হচ্ছে স্পটিপাইয়ে। যেখানে বড় দৈর্ঘ্যের ভিডিও শেয়ারের সুযোগ পাবেন ব্যবহারকারীরা।

সূত্র: হিন্দুস্থান টাইমস

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top