সকল মেনু

ভারতে বিজেপি সরকারের আয়ু আর ছয় মাস

ভারতে কেন্দ্রীয় সরকারে বিজেপি আর মাত্র ছয় মাস টিকে থাকবে বলে হুঁশিয়ারি দিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী ও তৃণমূল কংগ্রেস সুপ্রিমো মমতা ব্যানার্জী। বুধবার (২৮ জুন) উত্তরবঙ্গে পঞ্চায়েত নির্বাচনের প্রচারণায় নেমে এই সতর্কবার্তা দিয়েছেন তিনি।

এদিন জলপাইগুড়ির জনসভায় মমতা বলেন, কেন্দ্রে বিজেপি সরকার আর থাকবে না। নরেন্দ্র মোদী আজ আছেন, কাল চলে যাবেন। কেন্দ্রে বিজেপি সরকার আর মাত্র ছয় মাস থাকবে।

তার দাবি, আগামী লোকসভা নির্বাচনে ভারতীয় জনতা পার্টি ক্ষমতা থেকে ধুয়েমুছে যাবে। খুব শিগগির কেন্দ্রে নতুন সরকার গঠিত হবে।

তৃণমূল নেত্রী বলেন, বিজেপির ডাবল ইঞ্জিনের একটি ফুটো হবে পঞ্চায়েত নির্বাচনে, আর দ্বিতীয় হবে লোকসভা নির্বাচনে।

এদিন ভারতের সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের কাজকর্ম নিয়ে সংশয় প্রকাশ করে তিনি বলেন, আমি মনে করি না বিএসএফের সবাই খারাপ। শুধু বলবো, স্বাধীনভাবে কাজ করার জন্য, নিরপেক্ষভাবে কাজ করার জন্য। মোদী আজ আছেন, কাল চলে যাবেন। কিন্তু আপনার দেশকে সুরক্ষা দেওয়ার জন্য থাকবেন। অত্যাচার করবেন না। আপনারা জনগণের সঙ্গে মিলে কাজ করুন।

মমতা বলেন, শুনেছি, বর্ডার থেকে এসে একজনকে গুলি করে মেরে ফেলা হয়েছে। আমরা ব্যবস্থা নিচ্ছি। আর বিএসএফের গুলিতে যারা মারা গেছে, তাদের পরিবারকে হোমগার্ডের চাকরি, সেইসঙ্গে দুই লাখ রুপি করে আর্থিক সাহায্য দেওয়া হবে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে আক্রমণ করে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী বলেন, আমেরিকারকে কত টাকা দিয়ে এসেছেন? রাশিয়াকে কত টাকা দিয়েছেন?

সংখ্যালঘু সম্প্রদায়ের উদ্দেশে মমতা বলেন, আপনারা কেউ ভয় পাবেন না। আপনাদের নিরাপত্তা কেউ কেড়ে নিতে পারবে না। দিদি আপনাদের পাশে রয়েছে। আপনাদের বাঁচাতে আমি যা করার করবো। একদমই ভয় পাবেন না।

এরপর ফের নরেন্দ্র মোদীকে কটাক্ষ করে তৃণমূল সুপ্রিমো বলেন, ওহে নন্দলাল, ১২শ রুপির গ্যাসে ফুটছে বিনা পয়সার চাল। বিজেপি সরকারের আয়ু আর মাত্র ছয় মাস। আগামী বছর ফেব্রুয়ারি মাসে লোকসভা নির্বাচন। আমি যদি দেশকে চিনে থাকি, তাহলে মানুষ মোদী সরকারকে আর ভোট দেবে না।

এদিকে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তৃণমূলকে পাল্টা আক্রমণ করে বলেছেন, পশ্চিমবঙ্গ সরকার একটি ঘোটালাবাজ সরকার। কয়েক বছরেই কয়েক হাজার কোটি টাকার ঘোটালা করেছে।

পশ্চিমবঙ্গ বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার বলেছেন, এবারের পঞ্চায়েত নির্বাচন যদি নিরপেক্ষভাবে হয়, তাহলে ভারতীয় জনতা পার্টির ফল উল্লেখযোগ্য হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top