সকল মেনু

পশ্চিমতীরে পাল্টা হামলায় ৪ ইসরায়েলি নিহত

অধিকৃত পশ্চিমতীরের রামাল্লাহ শহরে এক বন্দুক হামলায় চারজন অবৈধ ইহুদি বসতি স্থাপনকারী নিহত ও বেশ কয়েকজন আহত হয়েছে। পশ্চিমতীরের জেনিন শহরে ইহুদিবাদী সেনাদের বর্বর হামলায় ৬ ফিলিস্তিনি নিহত ও ৬৬ জন আহত হওয়ার একদিন পর এই পাল্টা হামলার ঘটনা ঘটে।

জানা গেছে, নাবলুস ও রামাল্লাহ শহরের মাঝামাঝি ইহুদি বসতি এলির কাছে একটি গ্যাস স্টেশনের রেস্টুরেন্টে দুই ফিলিস্তিনি গুলি চালায়। এতে ৪ ইহুদি বসতি স্থাপনকারী নিহত ও আরও চারজন আহত হয়।

ইসরায়েলের সংবাদমাধ্য জেরুজালেম পোস্ট জানিয়েছেন, গোলাগুলির সময় এক ফিলিস্তিনি নিহত হন। তার নাম মোহান্নাদ শেহাদে ও তিনি ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাসের কাসসাম ব্রিগেডের সদস্য। কয়েক ঘণ্টা পর ইহুদিবাদী সেনারা এই হামলায় জড়িত আরেক ফিলিস্তিনিকেও হত্যা করে। তার নাম খালেদ সাবাহ।

১৯৬৭ সালে ছয়দিনের যুদ্ধের পর থেকেই পশ্চিমতীর দখল করে নেয় ইসরায়েল। তারপর থেকেই সংঘাত আরও বেড়ে যায়। অধিকৃত এলাকায় একের পর এক অভিযান চালাচ্ছে তেলআবিব।

আরও পড়ুন>মক্কায় হজযাত্রীদের জন্য এক হাজার স্কুটার প্রস্তুত

চলতি বছর এখন পর্যন্ত ইসরায়েলের সহিংসতায় প্রাণ হারিয়েছে ১৬১ ফিলিস্তিনি। এতে ২১ ইসরায়েলির মৃত্যুর খবরও পাওয়া গেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top