সকল মেনু

একসঙ্গে দুই ফিচার যুক্ত হলো ইনস্টাগ্রামে

এবার ইনস্টাগ্রামে যুক্ত হলো ২টি ফিচার। ব্যবহারকারীদের সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মটি ব্যবহারের অভিজ্ঞতা ভালো করতেই নতুন আপডেট আনছে ইনস্টাগ্রাম। ইনস্টাগ্রাম নোটে যুক্ত হচ্ছে এই ২টি নতুন অপশন।

নতুন ফিচারের মাধ্যমে এখন নিজের পছন্দের গান ইনস্টাগ্রাম নোটে সেট করতে পারবেন। এছাড়াও নোটে লেখা শব্দগুলো অনুবাদ করতে পারবেন। বর্তমানে নোটে আপনি ৬০ অক্ষর লেখা যায়। এবার এর সঙ্গেই এই নতুন ফিচার দু’টি যুক্ত হলো।

ইনস্টাগ্রামে নোট ফিচারটি ২০২২ সালে লঞ্চ করেছিল। নোটের যে কোনো লেখা ২৪ ঘণ্টার জন্য থাকে। এটা অনেকটা স্ট্যাটাসের মতোই কাজ করে। আপনার লেখা নোটে অন্য কেউ উত্তরও দিতে পারবে।

মেটার সিইও মার্ক জুকারবার্গ জানিয়েছেন, এবার থেকে ব্যবহারকারীরা নোটে শুধু ৩০ সেকেন্ড পর্যন্ত মিউজিক ক্লিপ দিতে পারবেন। এছাড়াও ব্যবহারকারীরা চাইলে মিউজিকের সঙ্গে টেক্সট নোটও রাখতে পারবেন, যাতে ইমোজিও ব্যবহার করা যাবে। নোট ছাড়াও কোম্পানিটি আরও একটি ফিচার এনেছে। সেটি হলো নোট ট্রান্সলেশন ফিচার। এতে যে কারও নোট অনুবাদ করে নিজের ভাষায় পড়তে পারবেন।

যেভাবে ইনস্টাগ্রাম নোট মিউজিক ক্লিপ যোগ করবেন-
>> আপনার ইনস্টাগ্রাম অ্যাকাউন্টটি খুলুন এবং চ্যাট উইন্ডোতে যান।
>> উপরের বাঁ দিকের কোণায় অবস্থিত প্লাস আইকনে ক্লিক করুন।
>> ইওর নোটস অপশনে যান।
>> তারপরে অ্যাড মিউজিক অপশনটি সিলেক্ট করুন।
>> এবার আপনি যে গানটি দিতে চান, সেটি বেছে নিন।
>> অ্যাড অপশনে ক্লিক করলেই গানটি যোগ হয়ে যাবে নোটে।
>> এর সঙ্গে আপনি আপনার পছন্দ মতো ইমোজি বেছে নিয়েও সেই নোটে দিতে পারবেন।

সূত্র: টেকক্রাঞ্চ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top