সকল মেনু

ভারত-পাকিস্তানে বিপর্যয়ের আঘাত, নিহত ২

ভারত ও পাকিস্তান উপকূল বরাবর আঘাত হেনেছে ঘূর্ণিঝড় বিপর্যয়। এরমধ্যে ভারতে দুইজনের মৃত্যু হয়েছে। পাকিস্তানের আবহাওয়া বিভাগ জানিয়েছে, বিপর্যয় মূলত গুজরাট উপকূল ও পাকিস্তান-ভারত সীমান্ত বরাবর আছড়ে পড়ে। তবে পাকিস্তানে কোনো প্রাণহানির খবর পাওয়া যায়নি।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়েছে, অতি প্রবল ঘূর্ণিঝড় ‘বিপর্যয়’ ভারতের গুজরাট উপকূলে আঘাত হেনেছে। বৃহস্পতিবার (১৬ জুন) সন্ধ্যায় ঘূর্ণিঝড়টি গুজরাটে সৌরাষ্ট্র ও কুচ জেলার মধ্যবর্তী জাখাও বন্দরনগরীতে আছড়ে পড়তে শুরু করে। গুজরাটে আঘাত হানার পর অনেক গাছ উপড়ে গেছে। ক্ষতিগ্রস্ত হয়েছে বিদ্যুতের লাইন।

ভারতের আবহাওয়া বিভাগ (আইএমডি) জানিয়েছে, ঘূর্ণিঝড় বিপর্যয় আঘাত হানার পর দুর্বল হয়ে গেছে। বাতাসের গতিবেগ কমে দাঁড়িয়েছে ১০৫ থেকে ১১৫ কিলোমিটারের মধ্যে।

ঘূর্ণিঝড় বিপর্যয় মোকাবিলায় ভারতের মতো বাড়তি সতর্কতা অবলম্বন করে প্রতিবেশী পাকিস্তানও। দেশটির জলবায়ুবিষয়ক মন্ত্রী শেরি রেহমান বুধবার (১৪ জুন) এক সংবাদ সম্মেলনে বলেন, বৃহস্পতিবার ঝড়টি সিন্ধ প্রদেশের ওপর দিয়ে বয়ে যেতে পারে। এর জন্য এখন পর্যন্ত উপকূলীয় এলাকাগুলো থেকে ৬৬ হাজার মানুষকে নিরাপদ আশ্রয়ে সরিয়ে নেয়া হয়েছে। পাকিস্তানে উপকূলীয় অঞ্চলের জেলেদের সাগরে যেতে নিধেষ করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top