সকল মেনু

শুরুর ধাক্কা সামলে মারমুখী ব্যাটিং শান্ত-জাকিরের

প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে দ্বিতীয় ওভারের প্রথম বলেই ওপেনার জাকির হাসানকে হারিয়েছিল বাংলাদেশ। দ্বিতীয় ইনিংসেও দ্বিতীয় ওভারেই উইকেট হারিয়েছে টাইগাররা। এবার ওভারের শেষ বলে আউট প্রথম ইনিংসের হাফসেঞ্চুরিয়ান মাহমুদুল হাসান জয়।

তবে জয়কে শুরুতেই হারালেও এরপর নাজমুল হোসেন শান্ত আর জাকির হাসান মিলে জুটি করার চেষ্টা করছেন। দলীয় ৮ রানের মাথায় জয় ফেরার পর মারকুটে ব্যাটিং করছেন তারা।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৯ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ ১ উইকেটে ৬০ রান। রানরেট ৬.৬৬! শান্ত ২০ বলে ১৭ আর জাকির ২৩ বলে ২৪ রানে অপরাজিত আছেন।

এর আগে পেসার শরিফুল ইসলাম, এবাদত হোসেন, স্পিনার তাইজুল ইসলাম এবং মেহেদি হাসান মিরাজের দাপটে মাত্র ১৪৬ রানেই অলআউট হয়ে গেছে আফগানিস্তান।

তবে আফগানদের এই ভরাডুবির পেছনে সবচেয়ে বড় অবদান ছিলো পেসার এবাদত হোসেনের। একাই ৪ উইকেট নিয়েছেন তিনি। দুর্ভাগ্য তার, কয়েকটি ক্যাচ মিস না হলে ফাইফার নেয়ার গৌরবও অর্জন করে ফেলতে পারতেন তিনি।

আফগানদের ১৪৬ রানে অলআউট করে দেয়ায় প্রথম ইনিংসেই বাংলাদেশ এগিয়ে গেছে ২৩৬ রানের বিশাল ব্যবধানে। তারপরও প্রতিপক্ষকে ফলোঅন করায়নি স্বাগতিকরা।

আফগানদের হয়ে একজন ব্যাটারও ৪০-এর ঘরে পৌঁছাতে পারেননি। সর্বোচ্চ ৩৬ রান করেন আফসার জাজাই। ৩৫ রান করেন নাসির জামাল এবং ২৩ রান করেন করিম জানাত।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top