সকল মেনু

মুক্তির আগেই রেকর্ড গড়েছে ‘আদিপুরুষ’

আসছে ১৬ জুন মুক্তি পাচ্ছে পরিচালক ওম রাউতের সিনেমা ‘আদিপুরুষ’। তবে সিনেমা মুক্তির অনেক আগে থেকেই এটি নিয়ে চলছে দর্শকের মাঝে উন্মাদনা ও আলোচনার ঝড়।

ভারতজুড়ে হট কেকের মতো বিক্রি হচ্ছে এ সিনেমার টিকিট। নির্মাতারা আশা করছেন, বক্স অফিসে নজির স্থাপন করতে সিনেমাটি। এরই মধ্য়ে জানা যাচ্ছে যে, দিল্লি-মুম্বাইয়ের মতো মেট্রো শহরে ২ হাজার রুপিতে বিক্রি হয়েছে এ সিনেমার টিকিট।

ওম রাউত পরিচালিত ‘আদিপুরুষ’ সিনেমায় অভিনয় করেছেন প্রভাস, কৃতী শ্যানন, সেফ আলি খান, সানি সিংহ ও দেবদত্তা নাগ। ভারতীয় মহাকাব্য ‘রামায়ণ’-এর নির্ভর করেই তৈরি এ সিনেমার প্রেক্ষাপট। রাম, সীতার গাঁথাই ফুটে উঠবে সিনেমার পর্দায়। সিনেমার টিকিট বিক্রির কথা যদি ধরা হয়, ট্রেন্ড এখনো ইতিবাচক।

প্রাথমিক হিসেব মতে, ‘আদিপুরুষ’ সিনেমার হিন্দি থ্রিডি ভার্সন এরই মধ্যে ২.৮০ কোটি রুপির টিকিট বিক্রি করে ফেলেছে। অধিকৃত সিট ছাড়া এ হিসেব। এর অর্থ প্রায় ৮০ হাজার টিকিট বিক্রি হয়েছে। সিনেমার হিন্দি টুডি ভার্সনের বিক্রি হওয়া টিকিট থেকে এখনো আয়ের পরিমাণ ১৮ লাখ টাকা। সিনেমার তেলুগু সংস্করণে বিক্রি হয়েছে ৬৪ লাখ রুপির টিকিট বুক। অগ্রিম বুকিংয়ে মোটামোটি ৩.৬৫ কোটি আয়ের পরিমাণ দাঁড়িয়েছে।

সিনেমা মুক্তির আগে বিশেষ ঘোষণা করা হয় নির্মাতাদের পক্ষ থেকে। প্রত্যেক প্রেক্ষাগৃহে একটি করে আসন বরাদ্দ থাকবে বজরংবলীর জন্য। বিক্রি হবে না সেই আসনের টিকিট।

সম্প্রতি ‘আদিপুরুষ’ নির্মাতাদের পক্ষ থেকে একটি বিশেষ ঘোষণা করা হয়েছে। বিবৃতির মাধ্যমে তারা জানিয়েছেন, ‘যেখানেই রামায়ণ পাঠ করা হয় সেখানেই ভগবান হনুমান উপস্থিত হন। এটা আমাদের বিশ্বাস। এই বিশ্বাসের প্রতি সম্মান রেখে, প্রত্যেক প্রেক্ষাগৃহ যেখানে প্রভাসের রাম-অভিনীত আদিপুরুষ দেখানো হবে, সর্বত্র একটি করে আসন সংরক্ষিত রাখা হবে রামভক্ত হনুমানের জন্য।’

তারা আরও বলেন, ‘বিক্রি করা হবে না সেই আসন। রামের সর্বশ্রেষ্ঠ ভক্তকে শ্রদ্ধা জানানোর ইতিহাস শুনুন। আমরা অজানা রাস্তায় এই বিশাল কর্মযজ্ঞ শুরু করেছিলাম। আমাদের সকলেই ভগবান হনুমানের সান্নিধ্যে অতি জাঁকজমকের সঙ্গে নির্মিত আদিপুরুষকে দেখা উচিত।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top