সকল মেনু

হোয়াটসঅ্যাপের ৩ সিক্রেট ফিচার

ব্যবহারকারীদের হোয়াটসঅ্যাপ ব্যবহারের অভিজ্ঞতা সহজ ও ভালো করতে নানান উপায় বের করছে প্ল্যাটফর্মটি। একের পর এক যুক্ত করছে নতুন নতুন ফিচার। অনেকের হয়তো অজানা থেকে যায় এসব ফিচার। ব্লু টিক বন্ধ করা থেকে হোয়াটসঅ্যাপ গ্রুপ মিউট করা, সব কিছুই আপনি জেনে যেতে পারবেন।

চলুন জেনে নেওয়া যাক হোয়াটসঅ্যাপের দরকারি ৩ সিক্রেট ফিচার-

ব্লু টিক বন্ধ করুন

অনেক সময় ব্যস্ততার কারণে হোয়াটসঅ্যাপে মেসেজের রপ্লাই দেওয়া সম্ভব হয় না। কিন্তু প্রেরক দেখছেন আপনি অনলাইনে আছেন। সিন করছেন অথচ মেসেজের রিপ্লাই করছেন না। এমন বিরম্বনায় পড়তে না চাইলে ব্লু টিক বন্ধ করে রাখতে পারেন। এজন্য আপনাকে সেটিংসে গিয়ে অ্যাকাউন্ট সিলেক্ট করতে হবে এবং প্রাইভেসিতে যেতে হবে। তারপর রিড রিসিপ্ট বন্ধ করতে হবে। এতে আপনি যখন কারও মেসেজ দেখবেন, সে জানতে পারবে না।

প্রোফাইল পিকচার লুকিয়ে রাখতে পারবেন

ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপটিতে এমনও একটি ফিচার আছে। আপনি সেই ফিচারে আপনি প্রোফাইল পিকচারটি লুকিয়ে রাখতে পারবেন। অর্থাৎ আপনি যাদের দেখাতে চান, শুধু তারাই আপনার ছবি দেখতে পাবে। এজন্য সেটিংসে যান, তারপর প্রাইভেসিতে যান এবং প্রোফাইল ফটো সিলেক্ট করুন এবং এখানে আপনি যদি নোবডি সিলেক্ট করেন, তবে কেউ ফটোটি দেখতে পাবে না। আবার ফ্রেন্ডও সিলেক্ট করে রাখতে পারেন। এতে আপনার কন্ট্যাক্ট লিস্টে যারা থাকবে তারাই শুধু দেখতে পাবেন।

হোয়াটসঅ্যাপ গ্রুপ মিউট করতে পারবেন

অনেকেই অসংখ্য হোয়াটসঅ্যাপ গ্রুপ যুক্ত থাকেন। এর মধ্যে এমন অনেক গ্রুপ আছে যেগুলোতে আপনি তেমন অ্যাকটিভ থাকেন না। অথচ সারাদিন সেগুলো থেকে নোটিফিকেশন আসতে থাকে। আপনি চাইলেই সেই সব গ্রুপগুলো মিউট করে দিতে পারেন। এজন্য সেই গ্রুপে গিয়ে এর নামের উপর ট্যাপ করুন। এবার গ্রুপ ইনফো সিলেক্ট করুন। এখানে আপনাকে ৮ ঘণ্টা, ১ সপ্তাহ বা ১ বছরের জন্য মিউট করার অপশন দেবে। নিজের প্রয়োজনমতো অপশন বেছে নিন।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top