সকল মেনু

তিনশ’র আগে পাঁচ উইকেট হারাল বাংলাদেশ

ঢাকা টেস্টে টস হেরে ব্যাট করতে নেমে শুরুতে ধাক্কা খায় বাংলাদেশ। ওপেনার জাকির হাসান (১) ব্যর্থ হয়ে ফিরে যান। এরপর সেঞ্চুরির আশা দিয়ে ফেরেন মাহমুদুল জয়। চারে নামা মুমিনুল হক সাজঘরে ফেরার পর ছক্কা মারতে গিয়ে দেড়শ’ বঞ্চিত হয়েছেন নাজমুল শান্ত।

বাংলাদেশ ৬৫ ওভারে ৫ উইকেট হারিয়ে ৩০৪ রানে ব্যাট করছে। ক্রিজে আছেন মুশফিকুর রহিম ও মেহেদি মিরাজ। দলীয় ২৯০ রানে পঞ্চম উইকেট হারায় স্বাগতিকরা। নাজমুল শান্ত ১৭৫ বলে ১৪৬ রানে আউট হয়েছেন। তার ব্যাট থেকে ২৩টি চারের শট ও দুটি ছক্কা এসেছে। ক্যারিয়ারের তৃতীয় টেস্ট সেঞ্চুরি পেয়েছেন তিনি।

ওপেনার মাহমুদুল জয় ১৩৭ বল খেলে ৭৬ রানে আউট হয়েছেন। নয়টি চার মেরেছেন তিনি। শান্তর সঙ্গে দিয়েছেন ২১২ রানের জুটি। মুমিনুল ফিরেছেন ১১ রান করে। প্রথমবার টেস্ট নেতৃত্ব দেওয়া লিটন দাস ৯ রান করে সাজঘরে ফিরেছেন।

আট বছর পর জুনে ঘরের মাঠে টেস্ট খেলছে বাংলাদেশ। বৃষ্টির মৌসুম হওয়ায় এই সময় দেশে বাংলাদেশের খেলা থাকে কম। ঢাকা টেস্টেও আছে বৃষ্টির সম্ভাবনা।

মিরপুরের উইকেট স্পিন সহায়ক বলেই পরিচিত। তবে এবার ঘাসের বেশ উপস্থিতি আছে বলে জানা গেছে। সবুজ উইকেট বিবেচনায় তামিম ও সাকিবহীন বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠিয়েছে আফগানরা।

তামিমের জায়গায় খেলছেন তরুণ ব্যাটার মাহমুদুল জয়। ইনজুরি কাটিয়ে একাদশে ফিরেছেন তাসকিন আহমেদ। তার সঙ্গে আছেন আরও দুই পেসার। তারা হলেন-শরিফুল ইসলাম ও এবাদত হোসেন।

বাংলাদেশ একাদশ: জাকির হাসান, মাহমুদুল জয়, নাজমুল শান্ত, মুমিনুল হক, মুশফিকুর রহিম, লিটন দাস, মেহেদি মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম ও এবাদত হোসেন।

আফগানিস্তানের একাদশ: ইব্রাহিম জাদরান, আব্দুল মালিক, রহমত শাহ, হাসমতুল্লাহ শাহেদি, নাসির জামাল, আফসার জাজাই (উইকেটরক্ষক), করিম জানাত, আমির হামজা, নিজাত মাসুদ, জাহির খান, ইয়ামিন আহমেদজাই।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top