সকল মেনু

ঢাকা টেস্ট থেকে ছিটকে গেছেন তামিম

আফগানিস্তানের বিপক্ষে তামিম ইকবালের ঢাকা টেস্টে খেলা নিয়ে সংশয় ছিল। শোনা যাচ্ছিল অপেক্ষার কথাও। ম্যাচ শুরুর আগের দিন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) জানিয়ে দিয়েছে, একমাত্র টেস্ট থেকে ছিটকে গেছেন বামহাতি ওপেনার।

পুরোনো পিঠের ব্যথায় কারণেই টেস্ট খেলা হচ্ছে না তামিমের। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের টিম ফিজিও মুজাদ্দেত আলফা সানি বলেছেন, ‘পিঠের চোট তামিমকে প্রায়ই খুব সমস্যায় ফেলছে। আমাদের চেষ্টা ছিল তার ব্যথা কমানো এবং শারীরিকভাবে কর্মক্ষম করে তোলা। দুর্ভাগ্যজনকভাবে সেটা সম্ভব হয়নি। এই টেস্ট খেলার জন্য তার অবস্থার পর্যাপ্ত উন্নতি হয়নি।’

তিনি আরও যোগ করে বলেছেন, ‘তামিম ফিল্ডিং ও অনুশীলন করার সময় ব্যথা অনুভব করেছে। এই অবস্থায় পাঁচ দিনের টেস্ট খেলার জন্য যতটা শারীরিক প্রস্তুতির প্রয়োজন। সেটা তার পক্ষে পূরণ করা সম্ভব হয়নি।’

টেস্ট ম্যাচের স্কোয়াড:

লিটন কুমার দাস (অধিনায়ক), জাকির হাসান, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক, মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, খালেদ আহমেদ, এবাদত হোসেন, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, মাহমুদুল হাসান জয়, শাহাদাত হোসেন দীপু, মুশফিক হাসান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top