সকল মেনু

বরিশাল-খুলনার ফল প্রত্যাখ্যান, সিলেট-রাজশাহীর ভোট বর্জনের ঘোষণা

বরিশাল ও খুলনা সিটি করপোরেশন নির্বাচনের ভোটের ফল প্রত্যাখ্যান করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ। একইসঙ্গে আগামী ২১ জুন সিলেট ও রাজশাহী সিটি নির্বাচনের ভোট বর্জনের ঘোষণা দিয়েছে দলটি।

সোমবার (১২ জুন) সন্ধ্যায় নগরীর চাঁদমারীতে দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন দলটির আমির মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম।

এসময় দলটির বরিশাল সিটি মেয়র প্রার্থী মুফতি ফয়জুল করীমসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

বরিশালে ভোটগ্রহণ চলাকালে প্রার্থীসহ নেতাকর্মীদের ওপর হামলার প্রতিবাদে শুক্রবার (১৬ জুন) জেলা ও মহানগরে বিক্ষোভ কর্মসূচির ঘোষণা দিয়েছে ইসলামী আন্দোলন বাংলাদেশ।

কয়েকটি বিচ্ছিন্ন ঘটনার মধ্যদিয়ে খুলনা ও বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এখন চলছে গণনা।

সবশেষ খবর পাওয়া পর্যন্ত বরিশাল সিটি করপোরেশনে আওয়ামী লীগের প্রার্থী আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাত এগিয়ে রয়েছেন। বেসরকারি ফলাফলে দেখা যায়, ২০টি কেন্দ্রে আবুল খায়ের আবদুল্লাহ খোকন সেরনিয়াবাত পেয়েছেন ১২৭৮৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ইসলামী আন্দোলনের মুফতি ফয়জুল করীম পেয়েছেন ২৯৯৮ ভোট।

অন্যদিকে খুলনায় এগিয়ে রয়েছেন তালুকদার আবদুল খালেক। ১৫০টি কেন্দ্রে তালুকদার আব্দুল খালেক পেয়েছেন ৭৫৫৩৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ইসলামী আন্দোলনের আব্দুল আউয়াল পেয়েছেন ২৭৯৩৭ ভোট।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top