সকল মেনু

‘খুলনায় ভোট পড়েছে ৪২ থেকে ৪৫ শতাংশ’

খুলনা সিটি করপোরেশন নির্বাচনে ৪২ থেকে ৪৫ শতাংশ ভোট পড়েছে। রিটার্নিং কর্মকর্তা মো. আলাউদ্দিন সোমবার বিকেল সাড়ে ৪টার দিকে সমকালকে এ তথ্য জানান।

তবে বিকেল ৪টায় ভোটগ্রহণ শেষ হওয়ার কথা থাকলেও কিছু কিছু কেন্দ্রে ভোটার উপস্থিতি থাকায় সেখানে ৪টার পরও ভোট নেওয়া হয়।

রিটার্নিং কর্মকর্তা মো. আলাউদ্দিন বলেন, ‘ভোট শান্তিপূর্ণভাবে শেষ হয়েছে, কোথাও ভোট বাতিল বা কোনো কেন্দ্রে ভোট স্থগিত করা হয়নি।’

খুলনায় মেয়র প্রার্থীরা ভোট দিয়ে তাদের প্রতিক্রিয়া জানিয়েছেন। খুলনায় শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলছে বলে জানান আওয়ামী লীগ মনোনীত নৌকার মেয়র প্রার্থী তালুকদার আব্দুল খালেক। তিনি বলেন, জনগণ যে রায় দেবে আমি তা মেনে নেব। সোমবার খুলনা সিটি নির্বাচনে ভোট দেওয়ার পর তিনি এসব কথা বলেন।

অন্যদিকে ইভিএম মেশিনে ভোট নিতে অনেক সময় লাগছে বলে দাবি করেন খুলনা সিটি করপোরেশন নির্বাচনে জাতীয় পার্টি (জাপা) মনোনীত লাঙ্গল মার্কার মেয়র প্রার্থী এস এম শফিকুল ইসলাম মধু। এতে ভোট কারচুপি হতে পারে বলে শঙ্কা প্রকাশ করেন তিনি।

ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী মাওলানা আব্দুল আউয়াল অভিযোগ করে বলেন, ‘ইভিএমে হাতপাখায় চাপ দিলে ভোট নৌকায় চলে যাচ্ছে।’ সোমবার সকালে পশ্চিম বানিয়াখামার দারুল কোরআন বহুমুখী মাদ্রাসায় ভোট দিয়ে তিনি এই অভিযোগ করেন।

খুলনা সিটির ৩১টি ওয়ার্ডে মোট ভোটার ৫ লাখ ৩৫ হাজার ৫২৯ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৬৮ হাজার ৮৩৩ জন এবং নারী ভোটার ২ লাখ ৬৬ হাজার ৬৯৬ জন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top