সকল মেনু

পশ্চিমবঙ্গের সাধারণ মানুষের অভাব-অভিযোগ সরাসরি শুনবেন মমতা

পশ্চিমবঙ্গের আমজনতা তাদের অভাব-অভিযোগ সরাসরি মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীর কাছে তুলে ধরতে পারবেন। এ কর্মসূচির নাম দেওয়া হয়েছে ‘সরাসরি মুখ্যমন্ত্রী’। বৃহস্পতিবার (৮ জুন) পশ্চিমবঙ্গ সরকারের সচিবালয় ‘নবান্ন’ থেকে এ কর্মসূচি ঘোষণা করেন মমতা।

রাজ্যের সাধারণ মানুষের দাবি-দাওয়া শোনার জন্য দলীয়ভাবে আগে থেকেই ‘দিদিকে বলো’ নামে একটি কর্মসূচি চালু করেছিল তৃণমূল কংগ্রেস। এবার সরকারিভাবে এ ধরনের কর্মসূচি চালু করা হলো।

এ বিষয়ে মমতা ব্যানার্জী বলেন, এখন থেকে সাধারণ মানুষ যেকোনো সমস্যায় সরাসরি আমার সঙ্গে কথা বলতে পারবেন। যার যা অসুবিধা রয়েছে, তা আমাকে ফোনে জানাতে পারবেন। ফোন নম্বরটি হলো, ৯১৩৭০৯১৩৭০। প্রতি সোমবার থেকে শনিবার সকাল ১০টা-সন্ধ্যা ৬টা পর্যন্ত এ নম্বর খোলা থাকবে।

মুখ্যমন্ত্রী আরও বলেন, এতদিন অনেকে চিঠি লিখে, ই-মেইল করে আমার কাছে অভিযোগ জানাতেন। সেটা এখন আরও সহজ হলো। পশ্চিমবঙ্গের সাধারণ মানুষের কথা শোনার জন্য আরও আধুনিক ব্যবস্থা করা হয়েছে। ৫০০টি কল সেন্টার তৈরি করা হয়েছে। এছাড়া আমাদের ১০০ জনের বেশি মাঠকর্মী থাকবেন। প্রতিটি অভিযোগ সমান গুরুত্ব দিয়ে দেখা হবে।

তৃণমূল প্রধান আরও বলেন, রাজ্য সরকার হয়তো সবকিছু করতে পারে না, সবটা হাতেও থাকে না। কিন্তু চেষ্টা করে দেখতে ক্ষতি কী?

কেন্দ্রীয় সরকারের বিরোধিতা করে মমতা বলেন, কেন্দ্রীয় সরকারের টাকা আটকে রাখার জন্য রাজ্যবাসী অনেক সেবা থেকে বঞ্চিত হচ্ছে। বাংলার বাড়ি প্রকল্পের টাকা আমরা পাচ্ছি না। এখন কেন্দ্র সেটা বন্ধ করে দিয়েছে। যখন চালু হবে তখন এটা করে দেওয়া হবে। নাহলে কিছুদিন অপেক্ষা করতে হবে। যখন আবার দিল্লিতে নতুন সরকার আসবে তখন আমরা এ কর্মসূচি আবারও চালু করবো।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top