সকল মেনু

একই হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট লগইন করা যাবে চার আইফোনে

এখন থেকে হোয়াটসঅ্যাপের একই অ্যাকাউন্ট চারটি আইফোনে লগইন করা যাবে। অনেকদিন আগেই অ্যান্ড্রয়েড ফোনের জন্য এই সুবিধা এনেছে হোয়াটসঅ্যাপ। বিশ্বের অন্যতম জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ। গ্রাহকদের প্ল্যাটফর্মটি ব্যবহারের অভিজ্ঞতা ভালো করতেই নতুন নতুন ফিচার যুক্ত করছে তারা।

‘কমপ্যানিয়ন মোড’ নামে একটি ফিচার চালু হয়েছে হোয়াটসঅ্যাপে। যেখানে চারজন অ্যান্ড্রয়েড ব্যবহারকারী একই হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট অ্যাক্সেস করতে পারবেন। এবার আইফোনে এই ফিচার চালুর কাজ চলছে।

অর্থাৎ আগে আইফোন ব্যবহারকারীরা শুধু একটি ফোনে হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট ব্যবহার করতে পারলেও এখন তারা চারটি ফোনে একই হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট ব্যবহার করতে পারবেন। এজন্য সাইন আউট করার প্রয়োজন নেই। এমনকি অন্য ফোনে হোয়াটসঅ্যাপ p খুললে চ্যাট ডিলিট হয়ে যাওয়ার সম্ভাবনাও থাকবে না।

এই ফিচারে ক্ষুদ্র ব্যবসায়ীরা উপকৃত হবেন। যে কোনো কর্মচারী একটি হোয়াটসঅ্যাপ বিজনেস অ্যাকাউন্ট থেকে গ্রাহকদের প্রতিক্রিয়া জানাতে পারবেন। অ্যাপ স্টোর থেকেই এই সম্পর্কে আপডেট পেয়ে যাবেন আইফোন ব্যবহারকারীরা।

যেভাবে এই ফিচার ব্যবহার করবেন

এতদিন যেভাবে হোয়াটসঅ্যাপকে ডেস্কটপের সঙ্গে লিঙ্ক করা হয়, সেভাবেই এখানেও কাজ করবে। আইফোন ব্যবহারকারীরা অ্যাপ স্টোর থেকে হোয়াটসঅ্যাপ আপডেট করে এটি শুরু করতে পারবেন। হোয়াটসঅ্যাপ আপডেট হয়ে গেলে, ব্যবহারকারীরা আইফোন লিঙ্ক করতে পারবেন। লগইন বক্সের নিচেই থাকবে লিঙ্ক করার অপশন। সেখানে ক্লিক করতে হবে। এরপর হোয়াটসঅ্যাপ একটি কিউআর কোড দেখাবে। সেটা স্ক্যান করলেই অন্য আইফোনে সেই হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট খুলে যাবে। এরপর আইফোনে চ্যাট স্ক্রিন লোড হতে থাকবে। ব্যাস, কাজ শেষ। এখন আইফোন ব্যবহারকারী হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট থেকে সব চ্যাট পাঠাতে পারবেন।

সূত্র: টেকক্রাঞ্চ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top