সকল মেনু

‘দেবদাস’ দেখেই অনুপ্রাণিত জ্যাকুলিন

নয় নয় করে ১৪ বছর বলিউডে কাটিয়ে দিলেন জ্যাকুলিন ফার্নান্দেজ। ভিনদেশ থেকে এসে খুব অল্প সময়ের মধ্যেই তাঁর নামডাক হয়ে যায়। মোহিত সুরি, ডেভিড ধাওয়ান, সাজিদ খান, রোহিত শেট্টির মতো পরিচালকদের সঙ্গে কাজ করেছেন জ্যাকুলিন। ফিল্মি জগতে এতগুলো বছর কাটানোর পর আজও তাঁর একটা ইচ্ছা অপূর্ণ থেকে গেছে। সম্প্রতি এক সাক্ষাৎকারে নিজের অপূর্ণ সেই ইচ্ছা নিয়ে কিছু কথা বলেছেন জ্যাকুলিন।

সাক্ষাৎকারে জ্যাকুলিনকে প্রশ্ন করা হয়েছিল, কোন অভিনেতার সঙ্গে কাজ করতে চান।

জবাবে এই শ্রীলঙ্কান নারী হেসে বলেন, ‘আমাকে প্রশ্ন করা হয়েছে কোন অভিনেতার সঙ্গে কাজ করতে চাই।

কিন্তু আমি এখানে পরিচালকের কথা বলব। ২০০২ সালে আমি সঞ্জয় লীলা বানসালির “দেবদাস” ছবিটা দেখেছিলাম। এই ছবিতে শাহরুখ খান, মাধুরী দীক্ষিত আর ঐশ্বরিয়া রাই ছিলেন। আর এই ছবি দেখার পরই আমি বলিউডে নিজের ভাগ্যপরীক্ষার জন্য উৎসাহিত হয়েছিলাম।’

সাক্ষাৎকারে জ্যাকুলিন আরও বলেছেন, ‘সত্যি কথা বলতে, আমি সব সময় সঞ্জয় লীলা বানসালির সঙ্গে কাজ করতে চেয়েছি। আর তাঁর “দেবদাস” আমার সবচেয়ে বড় প্রেরণা ছিল। এই ছবিতে বানসালির কাজ আমাকে অবাক করেছিল।

আমি দুচোখ ভরে তাঁর কাজ দেখেছিলাম। আর মনে মনে বলেছিলাম, এটাও কি সম্ভব! আসলে তাঁর দুনিয়াটা ছিল স্বপ্নের মতো সুন্দর আর মায়াবী।’ জ্যাকুলিন মনে করেন, বানসালির সিনেমাজ্ঞান খুব গভীর। তিনি বলেন, ‘আমার মতো অনেকেরই স্বপ্ন তাঁর সঙ্গে কাজ করা। আর তিনি সবাইকে খুব সুন্দর করে পর্দায় তুলে ধরতে পারেন।’

সম্প্রতি জ্যাকুলিনের নাচ ‘আইফা ২০২৩’-এর মঞ্চে রীতিমতো ঝড় তুলেছিল। তাঁকে আগামী দিনে সোনু সুদের সঙ্গে ফতেহ ছবিতে দেখা যাবে। অর্জুন রামপাল, বিদ্যুৎ জামওয়ালের ‘ক্র্যাক’ ছবির নায়িকা তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top