সকল মেনু

পিএসজি ছাড়ছেন গালতিয়ের

দুই দিন আগে ক্রিস্তফ গালতিয়ের নিজেই ‘শেষের ঘোষণা’ দিয়েছিলেন। সেটি ছিল পিএসজিতে লিওনেল মেসির শেষের ঘোষণা। কোচ বলেছিলেন, শনিবার ক্লেরমঁর বিপক্ষে পিএসজির হয়ে শেষ ম্যাচ খেলবেন মেসি। যদিও ক্লাব পরে এটিকে ‘মৌসুমের শেষ ম্যাচ’ বলে অভিহিত করে।

শনিবার আসতে আসতে নিশ্চিত হয়ে গেল, ক্লেরমঁর বিপক্ষে ম্যাচটি গালতিয়েরের নিজের শেষ ম্যাচ। লিগ আঁ–জয়ী এই ফরাসি কোচকে আর দায়িত্বে রাখছে না পিএসজি। আজই তিনি শেষবারের মতো পার্ক দ্য প্রিন্সেসের ডাগআউটে দাঁড়াবেন।

গালতিয়েরের সঙ্গে পিএসজির সম্পর্কচ্ছেদের কথা জানিয়ে ফরাসি সংবাদমাধ্যম লেকিপ লিখেছে, এরই মধ্যে নতুন কোচের সন্ধান শুরু করেছে কর্তৃপক্ষ। সাবেক লিল ও নিস কোচ গালতিয়েরকে পিএসজিতে নিয়োগ দেওয়া হয়েছিল গত বছরের জুলাইয়ে। চুক্তি ছিল দুই বছরের। তবে এক বছর পরই তাঁকে সরিয়ে দেওয়ার সিদ্ধান্ত চূড়ান্ত হয় গত দু-তিন দিনের মধ্যে।

লেকিপ জানিয়েছে, গতকাল শুক্রবার পিএসজি প্রেসিডেন্ট নাসের আল খেলাইফিকে সঙ্গে নিয়ে রোলা গাঁরোতে ফ্রেঞ্চে ওপেনের ম্যাচ দেখেছেন কাতারের আমি শেখ তামিম বিন হামাদ আল-থানি। খেলাইফি পিএসজির মালিকানা প্রতিষ্ঠান কিউএসআইয়ের চেয়ারম্যান হলেও মূল মালিক শেখ তামিমই। দুজনের আলোচনায় গালতিয়েরের সঙ্গে যাত্রা সমাপ্তির চূড়ান্ত সিদ্ধান্ত হয়।

৫৬ বছর বয়সী গালতিয়ের অবশ্য চাকরি টিকবে না বুঝতে পেরেছিলেন আগেই। গত সপ্তাহে এক সংবাদ সম্মেলনে বলেছিলেন, পিএসজিতে দ্বিতীয় মৌসুম কাজের সুযোগ পাওয়াটা তাঁর প্রাপ্য।

ফরাসি এই কোচের অধীন শুরুটা ভালো করলেও কাতার বিশ্বকাপের পর ছন্দ হারিয়ে ফেলে পিএসজি। শেষ পর্যন্ত লিগ জিতলেও পিএসজির প্রধান লক্ষ্য যে জায়গা, সেই চ্যাম্পিয়নস লিগ থেকে বিদায় ঘটে শেষ ষোলোয়। ট্রফি জেতা যায়নি ফ্রেঞ্চ কাপেও। এ ছাড়া পিএসজিতে আসার আগের এক বর্ণবাদের অভিযোগকে কেন্দ্র করেও এ সময়ে এসে সমালোচিত হন গালতিয়ের।

সব মিলিয়ে গালতিয়েরকে নিয়ে আর না এগোনোই ভালো মনে হয়েছে পিএসজি কর্তৃপক্ষের। কাতারি মালিকানাধীন ক্লাবটি এখন জোসে মরিনিওসহ একাধিক কোচকে নিয়ে ভাবছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top