সকল মেনু

বঙ্গবন্ধুর আদর্শই আমাদের মূলমন্ত্র: রাষ্ট্রপতি

রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন বলেছেন, বঙ্গবন্ধুর নেতৃত্বেই দেশ স্বাধীন হয়েছে এবং তার আদর্শই ছিল আমাদের মূল মন্ত্র।

মঙ্গলবার (১৬ মে) পাবনা প্রেস ক্লাবে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় এ কথা বলেন তিনি।

সাহাবুদ্দিন বলেন, অনেককে অনেক দর্শন নিয়ে রাজনীতি করতে দেখেছি। ঢিলেঢালা পাঞ্জাবি পরে অনেক বই-পুস্তক পকেটে রেখে লেবাস নিয়ে কত দর্শনের কথা বলতে দেখেছি। কিন্তু মহান স্বাধীনতা যুদ্ধের ময়দানে একজনের কথা এবং আদর্শকে সামনে রেখেই আমরা লড়েছি। তিনি আর কেউ নন, তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

রাষ্ট্রপতি স্বাধীনতা উত্তরকালে দৈনিক বাংলার বাণীর জেলা প্রতিনিধি ছিলেন এবং ওই সময় তিনি পাবনা প্রেস ক্লাবের সদস্য হন। পরে তাকে আজীবন সদস্য করা হয়।

মতবিনিময়কালে রাষ্ট্রপতি বলেন, পাবনায় আমার কয়েকটি আড্ডাস্থলের মধ্যে প্রধান আড্ডার কেন্দ্র ছিল প্রেস ক্লাব। এটি দেশের স্বনামধন্য প্রেস ক্লাব। অনেক প্রথিতযশা সাংবাদিক এখানে ছিলেন।

তিনি বলেন, আমি এই ক্লাবের সদস্য হিসেবে খোলামেলাভাবে আজ আড্ডা দিতে এসেছি। কিন্তু প্রটোকলের নিয়মকানুন একটি বাধা।

রাষ্ট্রপতি পাবনা প্রেস ক্লাবে প্রায় দেড় ঘণ্টা অবস্থান করেন। এসময় পাবনা প্রেস ক্লাবের সভাপতি এ বি এম ফজলুর রহমানের সভাপতিত্বে রাষ্ট্রপতির বাল্যবন্ধু অধ্যাপক শিবজিত নাগ, বীর মুক্তিযোদ্ধা রবিউল ইসলাম রবি, মাছরাঙা টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালক বীর মুক্তিযোদ্ধা অঞ্জন চৌধুরী পিন্টু, পাবনা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক সৈকত আফরোজ আসাদ বক্তব্য দেন।

ঢাকা বিভাগীয় কমিশনার সাবিরুল ইসলাম বিপ্লব, পাবনার জেলা প্রশাসক বিশ্বাস রাসেল হোসেনসহ রাষ্ট্রপতি কার্যালয়ের কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top