সকল মেনু

‘ঘূর্ণিঝড় মোকা’ কখন কোথায় আঘাত হানবে (লাইভ)

‘ঘূর্ণিঝড় মোকার’ অগ্রবর্তী অংশ শনিবার দিবাগত রাত তিনটার পর থেকে সেন্টমার্টিন দ্বীপ অতিক্রম শুরু করতে পারে। জানা গেছে, রবিবার সকাল সাতটা থেকে বিকেল তিনটার মধ্যে এই ঘূর্ণিঝড়ের কেন্দ্র সেন্টমার্টিন দ্বীপ ও কক্সবাজার জেলা অতিক্রম করার সম্ভাবনা রয়েছে। দ্বীপটির ওপর থেকে ঘূর্ণিঝড়ের প্রভাব কেটে যেতে রবিবার মধ্যরাত পর্যন্ত সময় লেগে যেতে পারে।

শুক্রবার (১২ মে) এ তথ্য নিশ্চিত করেছেন কানাডার সাসকাচোয়ান বিশ্ববিদ্যালয়ের আবহাওয়া ও জলবায়ু বিষয়ক পিএইচডি গবেষক মোস্তফা কামাল পলাশ।

দেখুন লিংক: ঘূর্ণিঝড় মোকা সম্পর্কে সচেতন থাকুন

এর আগে কক্সবাজার, চট্টগ্রাম ও পায়রা বন্দরে ৪ নম্বর স্থানীয় সতর্কতা সংকেত উঠিয়ে ৮ নম্বর মহাবিপদ সংকেত দেখানোর নির্দেশ দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। উপকূলীয় জেলা কক্সবাজার, চট্টগ্রাম, ফেনী, নোয়াখালী, লক্ষ্মীপুর, চাঁদপুর, বরিশাল, ভোলা, পটুয়াখালী, ঝালকাঠি, পিরোজপুর, বরগুনা ও তাদের কাছাকাছি দ্বীপ ও চরসমূহ ৮ নম্বর মহাবিপদ সংকেতের আওতায় থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। কক্সবাজার ও চট্টগ্রাম এবং তাদের কাছাকাছি দ্বীপ ও চরসমূহের নিম্নাঞ্চলে ৮-১২ ফুট অধিক উচ্চতার বায়ু তাড়িত জলোচ্ছ্বাসের শঙ্কা রয়েছে।

‘ঘূর্ণিঝড় মোকার’ লাইভ ভিডিও দেখতে নিচের লিংকে ক্লিক করুন—

https://www.windy.com/?17.109,96.108,6

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top