সকল মেনু

কর্মীর বিয়েতে বাংলাদেশে এলেন সৌদির নিয়োগকর্তা

কর্মীর বিয়েতে যোগ দেওয়ার পাশাপাশি দক্ষিণ এশিয়ার দেশটির ঐতিহ্য সম্পর্কে জানাতে সৌদি আরব থেকে সম্প্রতি বাংলাদেশে ভ্রমণ করেছেন সৌদির এক নিয়োগকর্তা। সালেহ আল সেনাইদি নামের ওই নিয়োগকর্তা নিজেই এ তথ্য জানিয়েছেন।

এক বন্ধুর সঙ্গে বাংলাদেশের রাজধানী ঢাকার কাছে ওই কর্মীর বাড়িতে বিয়ের অনুষ্ঠানে গিয়েছিলেন বলেও জানান তিনি।

সালেহ আল সেনাইদি বলেন, পাঁচ বছর আগে তার সঙ্গে আমার পরিচয়। তার সততা ও সুনাম রক্ষা করার আগ্রহের কারণে আমি কাজের ক্ষেত্রে তার ওপর নির্ভর করি।

সৌদির সংবাদমাধ্যম সাবাক’কে দেওয়া এক সক্ষাতকারে তিনি বলেন, এই সফরের উদ্দেশ্য হলো দূরত্ব কমানো, আমাদের মধ্যে ভ্রাতৃত্ব ও মানবতা বোধ বাড়ানো, একটি নতুন অভিজ্ঞতার সংস্পর্শে আসা এবং তাদের আচার-অনুষ্ঠান ও ঐতিহ্যের ব্যাপারে জানা।

ওই কর্মী যখন আমাকে তার বিয়েতে যোগ দেওয়ার কথা জানালো, তখন আমি সঙ্গে সঙ্গে তার অনুরোধে রাজি হয়ে যাই।

সৌদি নিয়োগকর্তা আরও জানান, বাংলাদেশি উষ্ণ অভ্যর্থনা দেখে আমি মুগ্ধ হয়েছি। অনেকেই তাকে দুপুরের, রাতের খাবার ও চায়ের জন্য আমন্ত্রণ জানিয়েছিল।

বাংলাদেশি ও সৌদির বিয়ের মধ্যে একটি মিল রয়েছে উল্লেখ করে তিনি বলেন, আমাদের দুই দেশেই পাত্রকে তার বাবা, চাচা ও আত্মীয়রা গাড়িতে করে কনের বাড়িতে নিয়ে যান। সেখানেই বিয়ের অনুষ্ঠান হয়।

কর্মচারীদের সঙ্গে ভালো ব্যবহার করার আহ্বান জানিয়ে সৌদি আরবের নিয়োগকর্তাদের উদ্দেশে তিনি বলেন, তারা আপনার ভাই। তাদের অবজ্ঞা বা অবহেলা করবেন না। তারা আপনার মতোই মানুষ, কিন্তু পরিস্থিতি তাদের জীবিকার সন্ধানে পরিবার এবং দেশ ছেড়ে চলে যেতে বাধ্য করেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top