সকল মেনু

ঢাকা অভিমুখী চট্টগ্রাম-সিলেটের ট্রেনের শিডিউল বিপর্যয়

তীব্র গরমে ব্রাহ্মণবাড়িয়ায় ঢাকাগামী রেললাইন আবারও বাঁকা হয়ে যায়। ফলে একটি মাত্র লাইন দিয়ে ট্রেন আপ-ডাউন করছে। এতে চট্টগ্রাম ও সিলেট থেকে ঢাকাগামী ট্রেনের সময়সূচিতে বিপর্যয় হয়েছে।

শনিবার (২৯ এপ্রিল) সন্ধ্যা সাড়ে ৬টায় এই তথ্য জানিয়েছেন ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশনমাস্টার রফিকুল ইসলাম।

তিনি জানান, গত বৃহস্পতিবার দুপুরে তীব্র গরমে ব্রাহ্মণবাড়িয়ার দাড়িয়াপুরে রেললাইন বাঁকা হয়ে যাওয়ায় মালবাহী ট্রেনের ৭টি বগি লাইনচ্যুত হয়। প্রায় ২৮ ঘণ্টা পর শুক্রবার সন্ধ্যার দিকে লাইনচ্যুত হওয়া বগিগুলো উদ্ধার কাজ সমাপ্ত করা হয়। তবে লাইন মেরামতের কাজ বাকি থাকায় আপ লাইনে ট্রেন চলাচল শুরু করা যায়নি।

শনিবার সকালে মেরামতের পর সেই লাইন দিয়ে উপকূল এক্সপ্রেস ট্রেন ঢাকায় যায়। এরপরই গরমে লাইনটি আবারও বাঁকা হয়ে যায়। এক লাইনে আপ-ডাউন করায় গত বৃহস্পতিবারের পর থেকে ট্রেনের শিডিউল বিপর্যয় দেখা দিয়েছে বলে জানান তিনি।

তিনি আরও জানান, যান্ত্রিক ত্রুটির কারণে ঢাকা অভিমুখী মহানগর এক্সপ্রেস ট্রেন চট্টগ্রাম থেকে চার ঘণ্টা বিলম্বে ছেড়েছে। এছাড়া ব্রাহ্মণবাড়িয়ায় ট্রেনের বগি লাইনচ্যুত ও রেললাইন বেঁকে যাওয়ার ঘটনায় চট্টগ্রাম থেকে ছেড়ে আসা ঢাকা অভিমুখী চট্টলা এক্সপ্রেস ট্রেন দুপুর ১টা ২৮ মিনিটের পরিবর্তে বিকেল ৩টায় স্টেশন ছেড়ে গেছে।

একই পথে চলাচলকারী সুবর্ণ এক্সপ্রেস ট্রেনটি সকাল সাড়ে ১০টার পরিবর্তে দুপুর পৌনে ১২টায় ব্রাহ্মণবাড়িয়া স্টেশন অতিক্রম করে। সিলেট থেকে ছেড়ে আসা ঢাকা অভিমুখী জয়ন্তিকা এক্সপ্রেস ট্রেন বিকেল ৪টা ২০ মিনিটের পরিবর্তে সন্ধ্যা পৌনে ৬টায় ছেড়ে গেছে। একই পথে চলাচলকারী কালনি এক্সপ্রেস ট্রেনটি ১০টা ৩৮ মিনিটের পরিবর্তে ১২টা ৫ মিনিটে ব্রাহ্মণবাড়িয়া স্টেশন অতিক্রম করে।

আখাউড়া রেলওয়ে জংশনের সহকারী প্রকৌশলী মেহেদী হাসান আহমেদ তারেক জানান, খবর পেয়ে আমরা ঘটনাস্থলে এসেছি। লাইন সোজা করতে কাজ চলমান। মেরামত শেষে ওই লাইন দিয়ে চলাচল স্বাভাবিক হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top