সকল মেনু

প্রযোজকদের বিরুদ্ধে মামলায় জিতলেন ইভা গ্রিন

প্রযোজনা সংস্থার বিরুদ্ধে মামলায় জয় পেলেন হলিউড অভিনেত্রী ইভা গ্রিন। শুক্রবার (২৮ এপ্রিল) দুটি প্রযোজনা সংস্থার বিরুদ্ধে আইনি লড়াইয়ে জিতেছেন তিনি। ব্যবসায়িকভাবে ব্যর্থ একটি চলচ্চিত্রের জন্য তার বকেয়া পারিশ্রমিক আদায় করতে লন্ডনের হাইকোর্টে মামলা করেছিলেন অভিনেত্রী।

ফরাসি অভিনেত্রী ১ মিলিয়ন ডলার পারিশ্রমিকের জন্য হোয়াইট ল্যান্টার্ন ফিল্মস এবং এসএমসি স্পেশালিটি ফাইন্যান্সের বিরুদ্ধে মামলা করেছিলেন। অভিনেত্রী দাবি করেন যে তিনি সেই চলচ্চিত্রে পারিশ্রমিক পাওনা ছিলেন, যেখানে তিনি প্রধান চরিত্রে অভিনয় করার জন্য চুক্তিবদ্ধ হন। তবে নির্মাতারা সিনেমাটি সম্পন্ন করেননি।

বিচারক মাইকেল গ্রিন একটি লিখিত রায়ে বলেছেন যে, ইভা গ্রিন ১ মিলিয়ন ফি পাবার অধিকার রাখেন। যদিও প্রযোজনা সংস্থা দুটি ইভার বিরুদ্ধে চুক্তি লঙ্ঘনের জন্য একটি পাল্টা অভিযোগ করেছিল। তাদের দাবি ছিল, ২০১৯ সালের শেষের দিকে বৈজ্ঞানিক কল্পকাহিনীর উপর নির্মিত হতে যাওয়া সিনেমাটির ব্যর্থতার জন্য অভিনেত্রী দায়ী। ইভার কখনই সিনেমাটি শেষ করার ইচ্ছা ছিল না। তার দায়িত্বহীনতার কারণে সিনেমাটি শেষ পর্যন্ত নির্মাণে ব্যর্থ হয়।

৪২ বছর বয়সী ইভা জানুয়ারিতে আদালতে হাজির হয়ে বলেছিলেন, তিনি উদ্বিগ্ন ছিলেন যে কীভাবে তার স্টান্ট প্রশিক্ষণ চার সপ্তাহ থেকে কমিয়ে মাত্র পাঁচ দিনে করা হয়েছিল। ফিল্মটির প্রযোজনা দল তাকে কোণঠাসা করতেই এমনটা করেছে। এছাড়া তিনি কখনো সিনেমার শিডিউল মিস করেননি কিংবা একদিনের শুটিংও মিস করেননি। প্রযোজনা সংস্থা দুটি তার নামে মিথ্যা অভিযোগ এনেছে। সমস্ত স্বাক্ষ্য প্রমাণ শেষে অবশেষে আদালত অভিনেত্রীর পক্ষেই রায় দেন এবং প্রযোজনা সংস্থাদের তাকে ১ মিলিয়ন পারিশ্রমিক প্রদানের নির্দেশনা দেন।

চার্লস ড্যান্স এবং হেলেন হান্টের সঙ্গে একটি সাই-ফাই থ্রিলারে অভিনয় করার জন্য চুক্তিবদ্ধ ছিলেন গ্রিন। অভিনেত্রী এই প্রকল্পের একজন নির্বাহী প্রযোজকও ছিলেন, যা ২০১৯ সালের শেষের দিকে বন্ধ হয়ে যায়। নিজের পারিশ্রমিক আদায়ে গ্রিন প্রযোজনা সংস্থা দুটির বিরুদ্ধে মামলা করেন। এদিকে প্রযোজনা সংস্থা হোয়াইট ল্যান্টার্ন ফিল্ম গ্রিন ও এসএমসি স্পেশালিটি ফিন্যান্স গ্রিনের মামলার বিরুদ্ধে পাল্টা মামলা করে। তাদের অভিযোগ, গ্রিন তার চুক্তি থেকে বেরিয়ে গেছে এবং চুক্তির লঙ্ঘন করেছে। প্রযোজনা সংস্থার আইনজীবীরা লিখিত যুক্তি দিয়ে বলেন, গ্রিন প্রযোজনা দলের প্রতি অনাস্থা ও অসন্তোষ প্রকাশ করেছিলেন এবং এই প্রকল্পে জড়িত হতে অনিচ্ছা প্রকাশ করেছিলেন। প্রকল্পটি ব্যর্থতার দায় অভিনেত্রীর।

সূত্র : ডেডলাইন

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top