সকল মেনু

জার্মানির ডার্মস্টাটে প্রবাসীদের মিলনমেলা

জার্মানির ডার্মস্টাট শহরে বসবাসকারী প্রবাসী বাংলাদেশিদের সংগঠন জার্মান বাংলাদেশ কালচারাল সংগঠনের অভিষেক এবং ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে। ডার্মস্টাট শহরের একটি অডিটোরিয়ামের এই অনুষ্ঠানে বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশি অংশগ্রহণ করেন।

জার্মানি প্রবাসি শিল্পী তাহমিনা ফেরদৌসি এবং কনা ইসলামের পরিবেশনায় জাতীয় সঙ্গীতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। পরে সবাই মিলে সমবেত কণ্ঠে গান পরিবেশন করেন।

ঈদ পরবর্তী প্রবাসী বাংলাদেশিদের এ মিলনমেলার সার্বিক তত্ত্বাবধায়নে ছিলেন জার্মান বাংলাদেশ কালচারাল সংগঠনের পরিচালনা পরিষদের সদস্য তাহের মোহাম্মদ, তাসলিম ইসলাম, ফারুক রহমান, শওকত মুরাদ, আবদুস সাত্তার, মিরাজ, শওকত মজুমদার, রিপন রহমান, নুর আলম বেলাল, শেখ মনির, শেখ মাহবুব, নাইম ইসলাম, ফরহাদ উদ্দিন প্রমুখ।

অনুষ্ঠানে কমিউনিটি নেতা রেজা হক সিজার, মইন উদ্দিনসহ বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে ছিল বাংলাদেশি খাবারের ব্যাপক আয়োজন। শিশু-কিশোরদের অংশগ্রহণ অনুষ্ঠানকে করে তুলেছিল আনন্দময়। ঈদ পুনর্মিলনীটি পরিণত হয়েছিল ডার্মস্টাট শহরে বসবাসকারী প্রবাসী বাংলাদেশিদের মিলনমেলায়। ঈদের পর সবাই মিলে একত্রিত হতে পেরে আনন্দিত ছিলেন অংশগ্রহণকারী প্রবাসী বাংলাদেশিরা।

এবার প্রথমবারের মতো এই সংগঠনের উদ্যোগে ঈদের নামাজের আয়োজন করা হয়েছিল ডার্মস্টাট শহরে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top