সকল মেনু

মাহারেজের হ্যাটট্রিকে অবশেষে ফাইনালে ম্যানসিটি

২০২০, ২০২১ ও ২০২২- টানা তিনবার এফএ কাপের সেমিফাইনাল থেকে বিদায় নিতে হয়েছিলো ম্যানচেস্টার সিটিকে। তবে এবার আর শেষ চারই শেষ হলো না সিটির জন্য। শেফিল্ড ইউনাইটেডকে পেয়ে এবার ফাইনাল নিশ্চিত করে ফেলেছে পেপ গার্দিওলার শিষ্যরা। রিয়াদ মাহারেজের দুর্দান্ত হ্যাটট্রিকে শেফিল্ডকে ৩-০ গোলে হারিয়েছে ম্যানসিটি।

গত বুধবার চ্যাম্পিয়নস লিগে বায়ার্ন মিউনিখের বিপক্ষে যে একাদশ নামিয়েছিলেন কোচ পেপ গার্দিওলা, শনিবারের এফএ কাপের সেমিফাইনালের প্রথম একাদশে সেই দলের ৬ জন ছিলেন না। গোলরক্ষক এডারসনের জায়গায় খেলেছেন স্টেফান ওরতেগা।

গার্দিওলা একাদশে ফিরিয়েছেন কাইল ওয়াকার, এমেরিক লাপোর্তে, সার্জিও গোমেজ, রিয়াদ মাহারেজ ও হুলিয়ান আলভারেজকেও। আর প্রথম একাদশে ফিরেই হ্যাটট্রিক পেয়ে গেলেন আলজেরিয়ান তারকা মাহারেজ।

এডারসন, রুবেন দিয়াজ, জন স্টোনস, রদ্রি ও কেভিন ডি ব্রুইনকে ছাড়া খেলতে নেমে ম্যানসিটি প্রথমার্ধে এগিয়ে ছিল ১-০ গোলে। ৪৩ মিনিটে পেনাল্টি থেকে গোল করে দলকে এগিয়ে নেন মাহারেজ।

ম্যাচের প্রথম সুযোগটা অবশ্য পায় শেফিল্ডই। দ্বিতীয় মিনিটেই পেনাল্টি বক্সের মধ্য থেকে নেওয়া ইলিমান এনডিয়ায়ের শট ফিরিয়ে দেন সিটি গোলরক্ষক ওরতেগা। মাহারেজের গোলের আগে গোলের সুযোগ নষ্ট করেছেন আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ী ফরোয়ার্ড আলভারেজও।

৬১তম মিনিটে ২-০ গোলে এগিয়ে যায় ম্যানসিটি। শেফিল্ডের রক্ষণ এবার কোনো বাধাই দেয়নি আগুয়ান মাহারেজকে। আর্লিং হালান্ড এবং হুলিয়ান আলভারেজদের পাহারা দিতে গিয়ে মাহারেজকে আর গার্ড দিতে পারেনি তারা। গোলটি করতে মাহারেজকে শুধু মাথাটা ঠাণ্ডাই রাখতে হয়েছে।

১৯৫৮ সালের পর রিয়াদ মাহারেজই এফএ কাপের সেমিফাইনাল প্রথম হ্যাটট্রিকের দেখা পেয়ে যায় ৫ মিনিট পরই। সিটির আরেকটি দারুণ আক্রমণে এলোমেলো শেফিল্ড রক্ষণ। বাঁ-প্রান্ত দিয়ে পেনাল্টি বক্সে ঢুকে কাট ব্যাক করেন জ্যাক গ্রিলিশ। বক্সের মাথা থেকে দারুণ ফিনিশিংয়ে বলটাকে জালে জড়িয়ে হ্যাটট্রিক পেয়ে যান মাহারেজ।

আগামী ৩ জুন ওয়েম্বলিতেই এফএ কাপের ফাইনাল। নগর প্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার ইউনাইটেড অথবা ব্রাইটনকে প্রতিপক্ষ হিসাবে পাবে সিটি। রোববার দ্বিতীয় সেমিফাইনাল মুখোমুখি হবে ইউনাইটেড ও ব্রাইটন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top