সকল মেনু

ড্র করেও সেমিফাইনালে জুভেন্টাস

চ্যাম্পিয়ন্স লিগ জয়ের লক্ষ্য ছিল ইতালিয়ান ক্লাব জুভেন্টাসের। যে কারণে ২০১৮ সালে রিয়াল মাদ্রিদ থেকে ক্রিশ্চিয়ানো রোনালদোকে দলে এনেছিলো তারা। কিন্তু ধীরে ধীরে জুভেন্টাসের অবস্থার অবনতিই হতে থাকে। এর মধ্যে রোনালদো চলে গেছেন; কিন্তু অবস্থার উন্নতি হয়নি। এবার তো বিদায় নিতে হয়েছে প্রথম রাউন্ড থেকে।

প্রথম রাউন্ড থেকে বিদায় নেয়ার ফলে জুভেন্টাসের জায়গা হয়েছে ইউরোপা লিগে। তবে ইউরোপের দ্বিতীয় সারির এই লিগে এখন শিরোপা লক্ষ্যে এগিয়ে চলেছে ইতালিয়ান ক্লাবটি।

কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে পর্তুগিজ ক্লাব স্পোর্টিং সিপিকে ১-০ গোলে হারিয়েছিলো জুভরা। দ্বিতীয় লেগে স্পোর্টিং সিপির মাঠে গিয়ে জিততে পারেনি ইতালিয়ান জায়ান্টরা। ১-১ গোলে ড্র করতে বাধ্য হয়েছে তারা। তবে প্রথম ম্যাচে ১-০ গোলে জয়ের কারণেই ২-১ ব্যবধানে এগিয়ে থেকে সেমিফাইনালে পৌঁছে গেছে জুভরা।

ম্যাচের প্রথমার্ধেই গোল দুটি করে ফেলে প্রতিদ্বন্দ্বী দুই দল। ৯ম মিনিটে প্রথম গোল করেন জুভেন্টাসের ফরাসী তারকা আদ্রিয়ান র‌্যাবিও। ২০ মিনিটেই পেনাল্টি থেকে সেই গোলটি পরিশোধ করে দেন স্পোর্টিং সিপির ফুটবলার মার্কাস এডওয়ার্ডস।

এরপর ম্যাচের বাকি ৭০ মিনিট আর কেউ গোল করতে পারেনি। যদিও ঘরের মাঠে জুভদের বিপক্ষে দারুণ প্রভাব বিস্তার করে খেলেছিলো স্পোটিং সিপি। ৬০ ভাগ বল ছিল স্পোর্টিংয়ের দখলে। ৪০ ভাগ বল দখলে ছিলো জুভেন্টাস।

সেমিফাইনালে জুভেন্টাস মুখোমুখি স্প্যানিশ ক্লাব সেভিয়ার।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top