সকল মেনু

দুর্নীতি মামলায় অরবিন্দ কেজরিওয়ালকে তলব

আবগারি দুর্নীতিকাণ্ডে জিজ্ঞাসাবাদের জন্য রোববার (১৫ এপ্রিল) দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে ডেকে পাঠিয়েছে সিবিআই। এর জেরে পরের দিন সোমবার দিল্লি বিধানসভায় বিশেষ অধিবেশন ডেকেছে আপ (আম আদমি পার্টি) সরকার।

আপের পক্ষ থেকে জানানো হয়েছে, ভয়ঙ্কর পরিস্থিতি। ইডি ও সিবিআই যেভাবে বিরোধী রাজনৈতিক নেতাদের মিথ্যা অভিযোগে ‘ফাঁসাচ্ছে’, তা নিয়ে আইনসভায় আলোচনার প্রয়োজন।

বিষয়টির ব্যাখ্যা দিয়ে আপ বিধায়ক তথা মন্ত্রী সৌরভ ভরদ্বাজ সংবাদমাধ্যমকে বলেন, পরিস্থিতি খুব একটা ভালো নয়। তাই বিষয়টি নিয়ে বিধানসভায় আলোচনা প্রয়োজন। দিল্লি সরকারের প্রতিনিধিরাই বিধানসভায় পরিস্থিতির ব্যাখ্যা দেবেন।

আবগারি দুর্নীতিকাণ্ডে সিবিআই তলবের প্রেক্ষিতে শনিবারই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ও বিজেপির বিরুদ্ধে সরব হন দিল্লির মুখ্যমন্ত্রী কেজরিওয়াল।

এক টুইট বার্তায় তিনি বলেন, আদালতে সিবিআই ও ইডির মিথ্যা অভিযোগ আনার বিরুদ্ধে আমরা প্রয়োজনীয় মামলা রুজু করবো।

কেজরিওয়াল দাবি করেন তাদের হেনস্থা করার জন্যই আবগারি দুর্নীতির গল্প তৈরি করছে সিবিআই। তার পরই কেজরিওয়ালকে কটাক্ষ করে কেন্দ্রীয় আইনমন্ত্রী কিরেন রিজিজু বলেন, ইডি ও সিবিআইয়ের বিরুদ্ধে আদালতে গেলে যদি আদালত আপনার (কেজরিওয়াল) বিরুদ্ধে চলে যায়, তখন কি আপনি আদালতের বিরুদ্ধেও চলে যাবেন?

সম্প্রতি আপ জাতীয় দলের তকমা পাওয়ার পরেই কেজরিওয়াল দলীয় কর্মীদের জেলে যাওয়ার জন্য প্রস্তুত হওয়ার কথা বলেছিলেন। রোববার আবগারি দুর্নীতিকাণ্ডে কেজরীওয়ালকেই তলব করেছে সিবিআই। এই মামলায় আগেই গ্রেফতার হয়েছেন আপ নেতা মণীশ সিসৌদিয়া।

সূত্র: এনডিটিভি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top