সকল মেনু

বাংলাদেশের ৪২ লাখ ভিডিও সরিয়েছে টিকটক

জনপ্রিয় ভিডিওকেন্দ্রিক সোশ্যাল মিডিয়া ‘টিকটক’ গত বছরের চতুর্থ প্রান্তিকে বাংলাদেশ থেকে ৪২ লাখ ৫৪ হাজার ৬৬৭টি ভিডিও কনটেন্ট সরিয়েছে। কমিউনিটি গাইডলাইন লঙ্ঘন করায় টিকিটক এসব ভিডিও সরিয়ে নিয়েছে।

টিকটকে স্প্যাম ছড়ানো ও স্প্যাম ভিডিও পোস্ট করার দায়ে বেশকিছু অ্যাকাউন্ট সরিয়ে ফেলা হয়। এমনকি স্বয়ংক্রিয় উপায়ে তৈরি হওয়া স্প্যাম অ্যাকাউন্ট থেকে রক্ষা পেতেও সক্রিয় ব্যবস্থা গ্রহণ করেছে টিকটক।

সম্প্রতি সংবাদ বিজ্ঞপ্তিতে টিকটক এসব তথ্য দিয়েছে।

প্রসঙ্গত, গত ৩১ মার্চ প্রকাশিত টিকটক কমিউনিটি গাইডলাইনস এনফোর্সমেন্ট প্রতিবেদনে জানা যায়, সবশেষ অক্টোবর থেকে ডিসেম্বর অবধি নীতিমালা লঙ্ঘন করে বাংলাদেশ থেকে আপলোড হওয়া ৯৫ শতাংশ ভিডিও কনটেন্ট ব্যবহারকারীরা দেখার আগেই টিকটক তা সরিয়ে নিয়েছে। তা ছাড়া ২৪ ঘণ্টার মধ্যে ৯৬ দশমিক ৮ শতাংশ ভিডিও কনটেন্ট সরিয়ে ফেলা হয়।

সবশেষ ২০২২ সালের চতুর্থ প্রান্তিকে বিশ্বব্যাপী ৮ কোটি ৫৬ লাখ ৮০ হাজার ৮১৯টি ভিডিও কনটেন্ট সরিয়ে নিয়েছে টিকটক। তা ছাড়া ১৩ বছরের কম বয়সী ব্যবহারকারী সন্দেহে ১ কোটি ৭৮ লাখ ৭৭ হাজার ৩১৬টি অ্যাকাউন্ট বন্ধ করে টিকটক।

টিকটক সূত্রে জানা যায়, কমিউনিটি গাইডলাইন লঙ্ঘন করে বাংলাদেশ থেকে আপলোড হওয়া ভিডিও অপসারণের সক্রিয় হার ৯৯ দশমিক ৫ শতাংশ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top