সকল মেনু

মার্কিন ড্রোন ধ্বংসকারী রুশ পাইলটকে রাষ্ট্রীয় পদক দিলো রাশিয়া

মার্কিন ড্রোন ধ্বংসে জড়িত রুশ যুদ্ধবিমানের দুজন পাইলটকে রাশিয়ার রাষ্ট্রীয় পদক দেয়া হয়েছে। রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় এ তথ্য নিশ্চিত করেছে।

শুক্রবার (১৭ মার্চ) এসইউ-২৭ যুদ্ধবিমানের দুই পাইলটকে পুরস্কার দিয়ে দুজনের পারফরম্যান্সের প্রশংসা করেন রাশিয়ার প্রতিরক্ষামন্ত্রী সার্গেই সোইগু। তিনি বলেন, দুই পাইলট ক্রিমিয়ার আকাশসীমায় মার্কিন এমকিউ-৯ ড্রোন ঢুকতে বাধা দিয়েছেন। তবে মস্কো টাইমস দুই পাইলটকে পুরস্কারের তথ্য জানালেও তাদের নাম প্রকাশ করেনি। খবর এপি, আলজাজিরার।

২০১৪ সালে ইউক্রেন থেকে দখল করে নেয়া ক্রিমিয়ার আকাশসীমা নিয়ন্ত্রণ করে রাশিয়া।

ক্রেমলিনপন্থী রাজনৈতিক বিশ্লেষক সার্গেই মারকোভ বলেন, ‘এই পুরস্কার স্পষ্ট বলে দিচ্ছে, রাশিয়া মার্কিন ড্রোন ধ্বংস করা অব্যাহত রাখবে।’

গত মঙ্গলবার (১৪ মার্চ) রাতে কৃষ্ণসাগরের আকাশসীমায় রাশিয়ার একটি যুদ্ধবিমান যুক্তরাষ্ট্রের একটি ড্রোন ধ্বংস করে। পরে সেটি কৃষ্ণসাগরে পতিত হয়। তবে এর ধ্বংসাবশেষ এখনও উদ্ধার করতে পারেনি যুক্তরাষ্ট্রের সামরিক বাহিনী। কিন্তু ঘটনার ৪২ সেকেন্ডের একটি ভিডিও ফুটেজ প্রকাশ করেছে তারা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top