সকল মেনু

অর্থনীতি ধ্বংস করেছে আ.লীগ

বিএনপি মহাসচিব ফখরুলের মন্তব্য

নিজেদের স্বার্থে অর্থনীতিকে ধ্বংস করেছে আওয়ামী লীগ বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, আওয়ামী লীগ বিদেশে টাকা পাচার করছে। ব্যাংক খালি করছে। আবার পদ্মাসেতু, উড়াল সেতু, মেট্রোরেলসহ নানা বড় প্রকল্প বাস্তবায়ন করে অতিরিক্ত টাকা খরচ করছে। আমাদের সময় পদ্মাসেতুর ব্যয় ধরা হয়েছিল ১০ হাজার কোটি টাকা। তারা ৩০ কোটি টাকায় সেতু করেছে। ভারতের কোম্পানির সঙ্গে চুক্তি করে দেড় লাখ কোটি টাকার লোকসান দিচ্ছে। অথচ দেশে বারবার বিদ্যুতের দাম বাড়ানো হচ্ছে। মানুষ খেতে পারছে না। আওয়ামী লীগ নিজেদের স্বার্থে দেশের অর্থনীতিকে ধ্বংস করে ফেলেছে, সংবাদপত্রের স্বাধীনতা ধ্বংস করেছে, শিক্ষাব্যবস্থা ধ্বংস করে ফেলেছে। আজ সব শিক্ষাঙ্গন ছাত্রলীগের দখলে।

শুক্রবার (১০ মার্চ) বেলা ১১টায় সিলেট সদর উপজেলা সাব রেজিস্ট্রি মাঠে মহানগর বিএনপির দ্বিবার্ষিক সম্মেলনে প্রথান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। মহানগর বিএনপির আহ্বায়ক আব্দুল কাইয়ুম জালালী পংকির সভাপতিত্বে ও যুগ্ম আহ্বায়ক রেজউল হাসান লোদী কয়েস, সালেহ আহমদ খসরু ও হুমায়ূন কবির সাহিনের পরিচালনায় সম্মেলনে ভার্চ্যুয়ালি অংশ নেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

তিনি বলেন, ‘আজ কোথাও আইনের শাসন নেই। রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে আওয়ামী লীগ যাচ্ছেতাই করছে। হামলা-মামলা, হত্যা ও গুম করে আন্দোলন থামানোর চেষ্টা করছে। কিন্তু দেশের মানুষ আরও জেগে উঠছে। তারা পালাবার পথ খুঁজে পাবে না।’

মির্জা ফখরুল আরো বলেন, এত উন্নয়নের কথা বলছে সরকার, তাহলে দেশে অশান্তি কেন? এই সরকারের একটাও ভালো কাজ নেই। ৭০ টাকার নিচে চাল পাওয়া যায় না। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে দেশের মানুষ আজ দিশেহারা। মানুষ আজ যাবে কোথায়। বারবার গ্যাস-বিদ্যুতের দাম বাড়ানো হচ্ছে।

সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য দেন বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এজেডএমএ জাহিদ, চেয়ারপার্সনের উপদেষ্টা খন্দকার আবদুল মুক্তাদির, এনামুল হক চৌধুরী ও তাহসীনা রুশদীর লুনা, সিলেট সিটি মেয়র ও বিএনপির নির্বাহী সদস্য আরিফুল হক চৌধুরী, সাংগঠনিক সম্পাদক ডা. সাখাওয়াত হাসান জীবন, সহ-সাংগঠনিক সম্পাদক কলিম উদ্দিন আহমদ মিলন, কেন্দ্রীয় নেতা আব্দুল গাফফার, কেন্দ্রীয় সদস্য মিজানুর রহমান চৌধুরী প্রমুখ।

বক্তব্যের আগে মির্জা ফখরুল জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন ও পায়রা উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করেন। বিকালে কাউন্সিল অনুষ্ঠিত হবে। এতে মহানগরের ২৭টি ওয়াডের এক হাজার ৯১৭ জন কাউন্সিলর সরাসরি ভোটের মাধ্যমে মহানগর বিএনপির নেতৃত্ব নির্বাচন করবেন। তিনটি পদে আটজন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে- সভাপতি পদে সাবেক মহানগর সভাপতি নাসিম হোসাইন ও বর্তমান আহ্বায়ক কমিটির সদস্য সচিব মিফতাহ সিদ্দিকী, সাধারণ সম্পাদক পদে বর্তমান আহ্বায়ক কমিটির দুই যুগ্ম আহ্বায়ক ফরহাদ চৌধুরী শামীম ও এমদাদ হোসেন চৌধুরী এবং সাংগঠনিক সম্পাদক পদে আহ্বায়ক কমিটির সদস্য সৈয়দ সাফেক মাহবুব, সাবেক ক্রীড়া সম্পাদক রেজাউল করিম নাচন, ৫ নং ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক আবদুল্লাহ শফি সাহেদ, মহানগর বিএনপির সাবেক সহ-মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক ও ২১ নম্বর ওয়ার্ড বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক মোস্তফা কামাল ফরহাদ প্রতিদ্বন্দ্বিতা করছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top