সকল মেনু

সিদ্দিকবাজার বিস্ফোরণ: অভিযানে রাজউক

রাজধানীর গুলিস্তানের সিদ্দিক বাজারের বিস্ফোরণ সংগঠিত হওয়া ভবনটিতে উদ্ধার কাজ স্থগিত করেছে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স। তবে ঘটনাস্থলে রাজধানীর উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) প্রোপিংয়ের কাজে করছে।

ভবনের ক্ষতিগ্রস্ত কলামে স্টিলের পাইপ দিয়ে অস্থায়ী সাপোর্ট (দাঁড় করিয়ে রাখার ব্যবস্থা) দেয়া হয়েছে। ভবনটির সামনের অংশের ক্ষতিগ্রস্ত কলামগুলোর পাশে ওই পাইপগুলো স্থাপন করা হয়েছে।

শুক্রবার (১০ মার্চ) সকালে ঘটনাস্থলের সরেজমিনে এই চিত্র দেখা যায়।

সিদ্দিক বাজার এলাকায় সরেজমিনে দেখা যায়, ভবনটিতে রাজউকের প্রোপিংয়ের কাজ সকাল থেকেই চলছে। প্রোপিংয়ের কাজ যেন নির্বিঘ্ন হয় সেজন্য ভবনটির সামনের রাস্তা দুই দিক দিয়ে বন্ধ করে রেখেছে পুলিশ। ঘটনাস্থলে রাজউকের পাশাপাশি ফায়ার সার্ভিস ও র‍্যাবের টিমও সতর্ক অবস্থায় রয়েছে।

ভবনটির সর্বশেষ অবস্থা নিয়ে রাজউক গঠিত কারিগরি কমিটির সদস্য রংগন মন্ডল বলেন, আমরা মূলত এখন ভবনটিতে প্রোপিং অর্থাৎ ভবনটিকে সাময়িক স্থিতিশীল করার চেষ্টা করছি। প্রোপিংয়ের পর আমরা সার্ভে করব ভবনটি রেকটুফেটিং করা যায় কিনা। তবে এই সার্ভে (জরিপ) করতে আমাদের দেড় মাস সময় লাগবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top