সকল মেনু

গুলিস্তান বিস্ফোরণ: উদ্ধারকাজ শুরু

রাজধানীর গুলিস্তানে বিআরটিসি কাউন্টারের পাশে বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে ক্ষতিগ্রস্ত ভবনে উদ্ধার অভিযান শুরু করে ফায়ার সার্ভিস।

মঙ্গলবার রাত পৌনে ১১টার দিকে উদ্ধারকাজ স্থগিত হলেও আজ বুধবার (৮ মার্চ) সকালে আবার শুরু হবে বলে জানিয়েছে ফায়ার সার্ভিসের উপপরিচালক দীনমনি শর্মা। তিনি বলেন, ‘আজকের মতো (মঙ্গলবার) উদ্ধার অভিযান স্থগিত করতে হয়েছে। ভবনটি ঝুঁকিপূর্ণ হওয়ায় ভবনের বেসমেন্টে যাওয়া সম্ভব হচ্ছে না। সকালে সেনাবাহিনী এলে আবার উদ্ধারকাজ শুরু হবে।’

বিস্ফোরণের ঘটনায় এখন পর্যন্ত (রাত দুইটা পর্যন্ত) ১৮ জন নিহত হওয়ার তথ্য পাওয়া গেছে। মঙ্গলবার রাত দুইটা পর্যন্ত ১৬টি মরদেহ হস্তান্তর করা হয়। এ ঘটনায় আহত হয়েছেন শতাধিক মানুষ।

মঙ্গলবার বিকেল পৌনে পাঁচটার দিকে গুলিস্তানে বিআরটিসির বাস কাউন্টারের কাছে সিদ্দিকবাজারে ভয়াবহ বিস্ফোরণ ঘটে। এতে পাশাপাশি দুটি বহুতল ভবন ক্ষতিগ্রস্ত হয়। একটি ভবন সাততলা, আরেকটি পাঁচতলা। এর মধ্যে সাততলা ভবনের বেজমেন্ট, প্রথম ও দ্বিতীয় তলা বিধ্বস্ত হয়েছে। আর পাঁচতলা ভবনের নিচতলা বিধ্বস্ত হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top