সকল মেনু

সায়েন্সল্যাবে বিস্ফোরণ: যা বলছেন প্রত্যক্ষদর্শীরা

রাজধানীর সায়েন্স ল্যাবরেটরি এলাকার মিরপুর রোডে একটি ভবনে বিস্ফোরণ ঘটেছে। বিস্ফোরণের পর সেখানে আগুনও ধরে যায়। ফায়ার সার্ভিসের চারটি ইউনিটের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

রবিবার (৫ মার্চ) সকাল ১০টা ৫০ মিনিটে এই ঘটনা ঘটে। তবে ঠিক কী কারণে ভবনে বিস্ফোরণ হয়েছে তা এখনও জানা যায়নি। এ বিস্ফোরণের কারণে ওই ভবনের সামনের সড়কে যান চলাচল বন্ধ হয়ে গেছে। বিস্ফোরণের ঘটনায় চারজন আহতের খবর এসেছে। নিউ মার্কেট থানার ইন্সপেক্টর মামুন হটনিউজ২৪বিডিকে বিষয়টি নিশ্চিত করেছেন।

ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার খালেদা ইয়াসমিন ঢাকা পোস্টকে বলেন, রাজধানীর সাইন্সল্যাবে একটি ভবনে আমরা আগুন লাগার খবর পেয়েছি। আগুন নিয়ন্ত্রণে আমাদের চারটি ইউনিট ঘটনাস্থলে যাচ্ছে। তাৎক্ষণিকভাবে আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ আমরা জানতে পারিনি।

ফায়ার সার্ভিসের সদরদপ্তরের মিডিয়া সেলের কর্মকর্তা আনোয়ারুল ইসলাম দোলন জানিয়েছেন, এখন পর্যন্ত হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

যেকোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে ও উদ্ধারাভিযান নির্বিঘ্ন করতে নিউমার্কেট থানার অতিরিক্ত পুলিশ সদস্যরা ঘটনাস্থলে অবস্থান নিয়েছেন। ঘটনাস্থলে উপস্থিত হয়েছেন ডিএমপির রমনা জোনের ডিসি মো. শহিদুল্লাহ।

প্রত্যক্ষদর্শীরা যা বলছেন
সায়েন্সল্যাবে একজন প্রত্যক্ষদর্শী বলেন, বিস্ফোরণের পরপর গ্যাসের গন্ধ ছড়ায়। বিস্ফোরণের পর প্রথমে কিছু দেখতে পারছিলাম না। সব কিছু ধোয়ায় আচ্ছন্ন ছিল। তারপর আমরা মানুষকে উদ্ধারে নেমে গেলাম।

আরেকজন বলেন, হঠাৎ তিন তলা থেকে বিকট শব্দে বিস্ফোরণের আওয়াজ পাই। বিস্ফোরণের কারণে গ্লাস ভেঙে পড়ছিল। পরে আহত দুজনকে রিকশায় তুলে দিয়েছি। পরে তাদের কি হয়েছে আর বলতে পারছি না।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top