সকল মেনু

ভিসা ছাড়াই আর্জেন্টিনা যেতে পারবেন যারা

হটনিউজ ডেস্ক:

কূটনৈতিক এবং অফিশিয়াল পাসপোর্টে ভিসা অব্যাহতি চুক্তি স্বাক্ষর করেছে বাংলাদেশ ও আর্জেন্টিনা। এর ফলে আর্জেন্টিনা যেতে ভিসার প্রয়োজন হবে না অফিশিয়াল পাসপোর্টধারী ও কূটনীতিকদের।

সোমবার (২৭ ফেব্রুয়ারি) রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় ২ দেশের মধ্যে এ চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়। নিজ নিজ দেশের পক্ষে এ চুক্তিতে স্বাক্ষর করেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন ও আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রী সান্তিয়াগো ক্যাফিয়েরো।

দু’দেশের মধ্যে ফুটবল নিয়েও আরেকটি চুক্তি সই হয়েছে। এ ছাড়া কূটনৈতিক প্রশিক্ষণ একাডেমির মধ্যে সহযোগিতা-সংক্রান্ত সমাঝোতা স্মারক (এমওইউ) সই করেছে বাংলাদেশ ও আর্জেন্টিনা।

দুপুরে ঢাকায় আর্জেন্টিনার দূতাবাসের উদ্বোধন করেন আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রী সান্তিয়াগো ক্যাফিয়েরো ও বাংলাদেশের পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। এর আগে দুদিনের সফরে সোমবার (২৭ ফেব্রুয়ারি) ঢাকায় আসেন আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রী সান্তিয়াগো ক্যাফিয়েরো। এ সময় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন তাকে স্বাগত জানান।

১৯৭৮ সালে ঢাকায় আর্জেন্টিনার দূতাবাস বন্ধ হয়ে যায় বলে জানা গেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top