সকল মেনু

সাকিব পারিবারিক কারণে দলের সঙ্গে নেই, জানালেন তামিম

হটনিউজ ডেস্ক:

সাদা বলের দিপাক্ষিক সিরিজ খেলতে শুক্রবার বাংলাদেশ সফরে এসেছে ইংল্যান্ড ক্রিকেট দল। মিরপুর শের-ই বাংলা স্টেডিয়ামে আগামী ১ মার্চ থেকে শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। এরপর তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে মুখোমুখি হবে দুই দল।

আসন্ন এই সিরিজকে সামনে রেখে ইতোমধ্যে অনুশীলন শুরু করেছে বাংলাদেশ দল। দ্বিতীয় মেয়াদে টাইগার দলের দায়িত্ব নিয়ে প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে শিষ্যদের পারফরম্যান্স পরখ করছেন। অথচ দলের সঙ্গে এখনও যোগ দেননি বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

সদ্য শেষ হওয়া বিপিএলে গত ১২ ফেব্রুয়ারি রংপুর রাইডার্সের বিপক্ষে এলিমিনেটর ম্যাচে পরাজয় বরণ করে সাকিবের ফরচুন বরিশাল। তারপর সেদিন রাতেই পাকিস্তান সুপার লিগে (পিএসএল) খেলতে দেশ ছাড়েন তিনি। কিন্তু পেশোয়ার জালমির হয়ে মাত্র এক ম্যাচ খেলেই যুক্তরাষ্ট্রে পরিবারের কাছে চলে যান টাইগার টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক।

ইংল্যান্ড সিরিজ শুরু হতে বাকি আর মাত্র কয়েকদিন। কিন্তু এখনও দলে যোগ দেননি সাকিব। বিশ্ব ক্রিকেটে লাল সবুজের আইকন দলের সঙ্গে যোগ দিলে সিরিজের পরিকল্পনা করতে ভালো হতে পারত। কিন্তু পারিবারিক ইস্যুর কারণেই নাকি এখনও দেশে ফেরেননি টাইগার পোষ্টারবয় সাকিব।

রোববার (২৬ ফেব্রুয়ারি) ইংল্যান্ড সিরিজের আগে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে বাংলাদেশ দলের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল এ প্রসঙ্গে বলেন, ‘সাকিবের পরিবারে কার কী হয়েছে আমি ঠিক নিশ্চিত নই। তবে পারিবারিক একটি ইস্যু আছে, সে পরিবারের সঙ্গে আছে। আমরা তাকে শতভাগ সমর্থন করি।’

তামিম আরও বলেন, ‘পুরো সিরিজ একসঙ্গে থাকা অবশ্যই খুবই গুরুত্বপূর্ণ। তবে পরিবারের যদি কারও কিছু হয়, সেটা সবচেয়ে গুরুত্বপূর্ণ। ক্রিকেট বলেন বা পেশা, এই সবকিছুর ওপরে পরিবার, আমার মতে। ক্রিকেট আমাদের পেশা, আমরা সবাই পেশাদার, সব ঠিক আছে। আপনারা যেখানে আছেন, নিজেদের পেশায় কাজ করেন। কিন্তু ব্যাপারটি যখন পরিবারের, দ্বিতীয় কোনো বিকল্প নেই।’

আগামী ১ মার্চ দুপুর ১২ টায় মিরপুরে প্রথম ওয়ানডে ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ ও ইংল্যান্ড। তাই টাইগার শিবিরে লঙ্কান কোচ হাথুরুর দ্বিতীয় অধ্যায়ের শুরুটা কেমন হয়, সেটাই এখন দেখার বিষয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top