সকল মেনু

পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

হটনিউজ ডেস্ক:

পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে দেশটির সন্ত্রাসবাদবিরোধী একটি আদালত। পুলিশকে আদালত নির্দেশ দিয়েছে, আগামী ৭ মার্চের মধ্যে তাকে আদালতে হাজির করতে। শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) এই নির্দেশ দেয় আদালত।

পাকিস্তানের সংবাদমাধ্যম দ্য ডনের এক প্রতিবেদনে বলা হয়েছে, বিচারপতি রানা জাহিদ এই জামিনযোগ্য গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

জনসভায় দেয়া একাধিক বক্তব্যে দেশটির বিচারবিভাগ এবং সরকারি কর্মকর্তাদের হুমকি দেয়ার অভিযোগে রানা সানাউল্লাহর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে। গত বছরের আগস্ট মাসে রানা সানাউল্লাহর বিরুদ্ধে সন্ত্রাসীবাদবিরোধী ধারায় একটি মামলা দায়ের করা হয়।

প্রাথমিক তথ্য প্রতিবেদনে (এফআইআর) বলা হয়েছে যে, ২০২১ সালের ১৫ এপ্রিল থেকে ২০২২ সালের ২৯ জানুয়ার পর্যন্ত রানা সানাউল্লাহ তার বিচার বিভাগের কাজ বন্ধ করার এবং পাঞ্জাব পুলিশ কর্মকর্তাদের সন্তানদের হত্যা করার হুমকি দিয়েছিলেন। সেই মামলা দায়েরের পর শুক্রবার গুজরানওয়ালা আদালত মামলাটি গ্রহণ করেছে।

শুনানির শুরুতে মন্ত্রীর নাম বাদ দিয়ে মামলার চূড়ান্ত প্রতিবেদন আদালতে পেশ করে পুলিশ। তবে বিচারক সেই প্রতিবেদন প্রত্যাখ্যান করেছে এবং গুজরানওয়ালার এসপি (তদন্ত), পুলিশের ডেপুটি সুপারিনটেনডেন্ট এবং তদন্তকারী কর্মকর্তাকে নোটিশ জারি করেছেন। পাশপাশি আদালত আইনশৃঙ্খলা বাহিনীকে ৭ মার্চের মধ্যে মন্ত্রীকে গ্রেপ্তার করে আদালতে হাজির করারও নির্দেশ দিয়েছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top