সকল মেনু

লক্ষ্মীপুরে দু’গ্রুপের সংঘর্ষে কিশোর নিহত, আহত ১০

হটনিউজ ডেস্ক:

লক্ষ্মীপুরের রায়পুরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দু’গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে ১৪ বছর বয়সী রাসেল হোসেন নামে এক কিশোর নিহত ও উভয়পক্ষের অন্তত আরো ১০ জন আহত হয়েছেন।

বুধবার (২২ ফেব্রুয়ারি) সকালে উপজেলার দক্ষিণ চরবংশী ইউনিয়নের চরকাছিয়া গ্রামে স্থানীয় ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক শাহজালাল রাহুল ও একই এলাকার ইউপি সদস্য নজরুল ইসলামের অনুসারীদের মধ্যে এ ঘটনা ঘটে। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। নিহতের মরদেহ লক্ষ্মীপুর সদর হাসপাতাল মর্গে প্রেরণ করেছে পুলিশ। অপর আহতদের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। নিহত রাসেল চরকাছিয়া গ্রামের মনির হোসেন ভূট্টুর ছেলে ও নজরুলের ভাতিজা।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, স্থানীয় মিয়ার হাট এলাকার রাহুল ঘাট ও মেঘনা নদীতে ড্রেজিং (অবৈধ বালু উত্তোলন) নিয়ে রাহুল ও নজরুল ইসলামের অনুসারীদের মধ্যে সংঘর্ষ হয়। এসময় দু’পক্ষের ৪০/৫০ জন অনুসারী লাঠি সোটা ও ধারাল অস্ত্র নিয়ে সংঘর্ষে লিপ্ত হয়। এসময় নজরুলের অনুসারী রাসেল প্রতিপক্ষের ছুরিকাঘাতে নিহত হন। সংঘর্ষে রুহুল আমিন ও ফারুকসহ উভয়পক্ষের কমপক্ষে ১০ জন আহত হয় বলে জানান স্থানীয়রা। আহতদের সদর হাসপাতালসহ বিভিন্ন ক্লিনিকে চিকিৎসা দেওয়া হচ্ছে।
নিহত রাসেলের ফুফু রুনিয়া বেগম বলেন, রাহুলরা আমাদের জমি জোর পূর্বক দখল করে রেখেছে। মার্চ-এপ্রিলে নদীতে নিষেধাজ্ঞা রয়েছে। এতে মৎস্য বিভাগ ক্যাম্প করতে চেয়েছিল মিয়ারহাট ঘাটে। রাহুল এ ক্যাম্পের বিপক্ষে ও মনির পক্ষে ছিল। তাই রাহুলের লোকজন অতর্কিত হামলা চালিয়ে রাসেলকে খুন করে। তিনি এ হত্যার বিচার দাবি করেন।

লক্ষ্মীপুরের পুলিশ সুপার (এসপি) মো. মাহফুজ্জামান আশরাফ বলেন, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে রাহুল ও নজরুল গ্রুপের মধ্যে সংঘর্ষে একজন নিহত হয়েছে। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য কয়েকজনকে আটক করা হয়েছে বলে জানান তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top