সকল মেনু

এরাবিয়ান হোল বিফ লেগ রোস্ট রেসিপি

হটনিউজ ডেস্ক:

গরুর মাংস খেতে সুস্বাদু। বিশ্বজুড়ে এর ব্যাপক চাহিদা। গরুর মাংস দিয়ে নানান পদ তৈরি করা যায়। যেহেতু রেড মিট, তাই ঘন ঘন গরুর মাংস খাওয়া স্বাস্থ্যের পক্ষে ক্ষতিকর। তবে মাঝেমধ্যে খাওয়া যেতেই পারে। আজ আমরা আপনাদের জানাব, কীভাবে বাসায় সহজে ও স্বাস্থ্যসম্মত উপায়ে এরাবিয়ান স্টাইলে হোল বিফ লেগ রোস্ট রান্না করবেন।

আসুন, জেনে নিই বাসায় সহজে হোল বিফ লেগ রোস্ট রান্নার পদ্ধতি। তার আগে চলুন দেখে নিই কী কী উপকরণ লাগবে।

উপকরণ

১. ৫ কেজি ওজনের গরুর লেগ পিস

২. পরিমাণমতো অলিভ অয়েল

৩. দুই টেবিল চামচ কালো গোলমরিচের গুঁড়ো

৪. দুই টেবিল চামচ যাটারের সিক্রেট স্পাইস

৫. দুই টেবিল চামচ মিক্স গ্রিমি

৬. পরিমাণমতো রোজ মেরি

৭. অল্প সাদা গোলমরিচের গুঁড়ো

৮. চিজলিং সল্ট

৯. পরিমাণমতো লাপেরিনো অয়েস্টার স্পাইস সস

১০. পরিমাণমতো বাটার

প্রস্তুত প্রণালি

প্রথমে পাঁচ কেজি ওজনের গরুর পায়ের মাংসের সাথে পরিমাণমতো অলিভ অয়েল দিয়ে ভালোভাবে মাখান। এবার তাতে দুই টেবিল চামচ কালো গোলমরিচের গুঁড়ো, দুই টেবিল চামচ যাটারের সিক্রেট স্পাইস, দুই টেবিল চামচ মিক্স গ্রিমি, পরিমাণমতো রোজ মেরি, অল্প সাদা গোলমরিচের গুঁড়ো, চিজলিং সল্ট ও পরিমাণমতো লাপেরিনো অয়েস্টার স্পাইস সস দিয়ে মাংসটিকে ভালোভাবে মেরিনেট করে কমপক্ষে তিন ঘণ্টা রাখতে হবে।

তারপর ওভেন বা পোড়া কয়লায় মাংসটিকে রোস্ট করে নিতে হবে। রোস্ট হয়ে গেলে গরম থাকতেই বাটার ভালোভাবে মাখিয়ে নিতে হবে। ব্যস, হয়ে গেল হোল বিফ লেগ রোস্ট। এবার সাজিয়ে পরিবেশন করুন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top