সকল মেনু

সালথায় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে অবহিতকরণ সভা

আবু নাসের হুসাইন, ফরিদপুর:

আপনার স্বাস্থ্য আমাদের অঙ্গীকার এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে ফরিদপুরের সালথায় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন ২০২৩ইং উপলক্ষে অবহিতকরণ ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) দুপুর ১২টায় উপজেলা স্বাস্থ্য বিভাগের আয়োজনে উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এস এম ইফতেখার আজাদের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. আক্তার হোসেন শাহীন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রুপা বেগম, উপজেলা মৎস্য অফিসার রাজীব রায়, নবকাম পল্লী কলেজের অধ্যক্ষ ওবায়দুর রহমান, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বিনয় কুমার চাকী, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শহিদুল হাসান খান সোহাগ, সালথা থানার উপ-পরিদর্শক এস আই ফরহাদ হোসেন প্রমুখ।

এছাড়াও বীর মুক্তিযোদ্ধা, বিভিন্ন সরকারি-বেসরকারি দপ্তরের কর্মকর্তা বিভিন্ন ইউনিয়নের সচিবসহ স্কুল-কলেজের প্রধান শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা জানান, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের অধীনে আগামী ২০ ফেব্রুয়ারি থেকে ২৪ ফেব্রুয়ারি পর্যন্ত চার দিনব্যাপী জাতীয় ভিটামিন-এ প্লাস ক্যাম্পেইন ২০২৩ইং উদযাপিত হবে।

এ উপজেলায় স্বাস্থ্যবিধি মেনে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ৬-১১ মাস বয়সী শিশুদের ২৭হাজার ১শত ৫৮জনকে একটি করে নীল ক্যাপসুল এবং ১২-৫৯ মাস বয়সী শিশুদের ৩হাজার ৮শত ৫৪জনকে একটি করে লাল ক্যাপসুল খাওয়ানো হবে।

উপজেলার মোট ১৯২টি কেন্দ্র ও স্থায়ী স্বাস্থ্য কেন্দ্রগুলোয় চারদিন ক্যাম্পেইনটি পরিচালিত হবে। নির্ধারি শিডিউল অনুযায়ী প্রত্যেক ওয়ার্ডের সাব-ব্লকে সপ্তাহের চার কর্মদিবসে নির্ধারিত কেন্দ্রে পর্যায়ক্রমে স্বাস্থ্য সহকারী, পরিবার কল্যাণ সহকারী ও স্বেচ্ছাসেবী কর্তৃক উদ্দিষ্ট শিশুদের ভিটামিন-এ ক্যাপসুল খাওয়ানো হবে।

তাছাড়াও কমিউনিটি ক্লিনিক ও অন্যান্য সরকারি স্বাস্থ্যসেবা কেন্দ্রে শিশুদের ভিটামিন-এ ক্যাপসুল খাওয়ানো হবে। উপজেলা ও ইউনিয়ন এলাকায়ও কেন্দ্রগুলোয় এ কার্যক্রম পরিচালিত হবে। একই সঙ্গে কেন্দ্রে আগত শিশুদের পিতা-মাতা বা অভিভাবকদের পুষ্টিবিষয়ক বার্তা দেয়া হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top