সারাদেশ হটনিউজ স্পেশাল

চট্টগ্রামে বাড়িতে বিস্ফোরণ, হাসপাতালে ৮

হটনিউজ ডেস্ক :

চট্টগ্রাম নগরের চান্দগাঁও থানার বলিরহাট এলাকার আব্দুর রব সড়কের একটি বাড়িতে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এ সময় আশপাশের আরও দুটি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন নারী-শিশুসহ আটজন।

বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) চান্দগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খাইরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে একই দিন বুধবার (১৫ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৩টায় ওই বাড়িতে এ ঘটনা ঘটে। তবে সংশ্লিষ্টদের প্রাথমিকভাবে ধারণা, গ্যাসলাইনে লিকেজের কারণে সেপটিক ট্যাংকে এ দুর্ঘটনা ঘটে। যদিও প্রকৃত কারণ এখনও নিশ্চিত হওয়া যায়নি।

আহতরা হলেন, মামুনা আক্তার (৬০), ডলি আক্তার (৩৫), জোছনা আক্তার (১৮), মহিম (১০), নূরনাহার খাতুন (৫০), রীনা আক্তার (১৬), হৃদয় (১৭) ও লাবণী (১০)। তারা চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

এ বিষয়ে কালুরঘাট ফায়ার স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার বাহার উদ্দিন জানান, বুধবার রাতে এ ঘটনা ঘটে। বৃহস্পতিবার সকাল ১০টায় আমাদের খবর দেওয়া হয়েছে। এ সময় সংবাদ পেয়ে ফায়ার সার্ভিসের একটি টিম ঘটনাস্থলে যায়। তবে তার আগেই স্থানীয়রা আহতদের উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল হাসপাতালে পাঠিয়েছেন।

তিনি আরও জানান, এ ঘটনার কারণ হিসেবে স্থানীয়রা জানিয়েছেন, দীর্ঘদিন ধরে একটি গ্যাসলাইন লিক হয়েছিল। এসব গ্যাস জমে একটি একতলা বাড়ির সেপটিক ট্যাংক থেকে বিস্ফোরণ হয়েছে। এতে পাশে থাকা আরও দুটি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়। এ ঘটনার কারণ তদন্ত শেষে জানা যাবে।

ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খাইরুল ইসলাম জানান, সিটি করপোরেশনের নালা দিয়ে বিভিন্ন বাসায় গ্যাসলাইন গেছে। গ্যাসলাইনে লিকেজের কারণে বিস্ফোরণে নারী-শিশুসহ আটজন আহত হয়েছে। ঘটনাস্থলে ফায়ার সার্ভিস ও পুলিশ উপস্থিত রয়েছে।