সকল মেনু

ধ্বংসস্তূপের নিচ থেকে ৫২ ঘণ্টা পর উদ্ধার ৮ বছরের শিশু

হটনিউজ ডেস্ক:

ভূমিকম্পে ধসে যাওয়া ভবনের ধ্বংসস্তূপের নিচ থেকে ৮ বছর বয়সী এক শিশুকে নাটকীয়ভাবে উদ্ধারের পর তার মায়ের কাছে ফিরিয়ে দিয়েছেন তুরস্কের উদ্ধারকারীরা। এই উদ্ধার তৎপরতার সিরিজ ছবি তুলেছেন গেটি ইমেজের এক আলোকচিত্রী; যেখানে ফুটে উঠেছে মায়ের কোলে ফিরতে মরিয়া এই শিশুর আকুতি।

মার্কিন সংবাদমাধ্যম সিএনএন বলছে, প্রথম ভূমিকম্প আঘাত হানার ৫২ ঘণ্টা পর তুরস্কের হাতায়ে শহরের ধ্বংসস্তূপ থেকে ৮ বছর বয়সী শিশু ইয়াজিত চাকমাক-কে উদ্ধার করা হয়েছে। ধ্বংসস্তূপের নিচ থেকে তাকে যখন বের করে আনা হয়, তখন তার চোখে-মুখে ছিল আতঙ্ক আর পরিবারের সাথে মিলিত হওয়ার আকুতি।

ধ্বংসস্তূপ থেকে একজন থেকে আরেকজন উদ্ধারকারীর হাত বদল করে মায়ের কাছে নেওয়া হচ্ছে ইয়াজিত চাকমাককে
গেটি ইমেজের আলোকচিত্রী বুরাক কারা ওই শিশুকে নাটকীয়ভাবে উদ্ধারের সিরিজ ছবি তুলেছেন। ছবিতে ধ্বংসস্তূপ থেকে ইয়াজিতকে উদ্ধার এবং তারপর তার মায়ের কাছে তুলে দেওয়া পর্যন্ত দৃশ্য কতটা রোমহর্ষক ছিল তা পরিষ্কার ফুটে উঠেছে।

শিশুটিকে ভবনের ধ্বংসাবশেষ থেকে বের করার পর একজন একজন করে উদ্ধারকর্মীর কাঁধ হয়ে তার মায়ের কোলে গিয়ে পৌঁছায়। ইয়াজিতকে উদ্ধারের সময় তার মা ভবনের ধ্বংসাবশেষের কাছে সন্তানকে জীবিত উদ্ধারের আশায় অপেক্ষার প্রহর গুনছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top