সকল মেনু

ছিনতাইয়ের অভিযোগে ঢাবির তিন শিক্ষার্থী গ্রেফতার

হটনিউজ ডেস্ক:

চাঁদাবাজি ও ছিনতাইয়ের সময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের তিন শিক্ষার্থীকে গ্রেফতার করেছে শাহবাগ থানা পুলিশ। পরে ছিনতাইয়ের শিকার ব্যক্তির করা মামলায় তাদের আদালতে পাঠানো হয়েছে। সোমবার বিষয়টি নিশ্চিত করেন শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুর মোহাম্মদ।

গতকাল রবিবার দিবাগত রাত ৩টার দিকে চাঁদাবাজি ও ছিনতাইয়ের ওই ঘটনা ঘটে। এ ঘটনায় গ্রেফতাররা হলেন বিশ্ববিদ্যালয়ের থিয়েটার অ্যান্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের ফজলে নাবিদ সাকিল, ম্যানেজমেন্ট বিভাগের মো. রাহাত রহমান ও সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের সাদিক আহাম্মদ। তারা তিনজনই ২০২১-২২ সেশনের শিক্ষার্থী।
ফজলে নাবিদ সাকিল ও সাদিক আহাম্মদ বিজয় একাত্তর হলের গণরুমে, রাহাত রহমান চকবাজারের একটি ভাড়া বাসায় থাকেন।

শাহবাগ থানা সূত্রে জানা যায়, রবিবার দিবাগত রাত ৩টার দিকে রাজধানীর পলাশীতে অবস্থিত বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) কেন্দ্রীয় মসজিদের সামনে একটি কাভার্ডভ্যান আটকিয়ে ৫০ হাজার টাকা চাঁদা দাবি করেন ওই তিন শিক্ষার্থী। টাকা দিতে অস্বীকার করলে কাভার্ডভ্যান চালকের থেকে ১৫ হাজার টাকা ছিনিয়ে নেন তারা। ছিনতাই করে দৌড়ে পালানোর সময় পুলিশ তাদের আটক করে। পরে আটক তিন শিক্ষার্থীকে গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানো হয়।

শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুর মোহাম্মদ বলেন, কাভার্ডভ্যান চালক ঘটনায় মামলা করলে তাদের গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে। এ বিষয়ে পরবর্তী সিদ্ধান্ত আদালত নেবেন।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী বলেন, ‘আইনশৃঙ্খলা বাহিনী তাদের আটক করে গ্রেফতার দেখিয়েছে। আইনশৃঙ্খলা বাহিনী ও আদালত আইন অনুযায়ী ব্যবস্থা নেবে।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top