সকল মেনু

আবারও ইউরোপে ফিরবেন রোনালদো?

হটনিউজ ডেস্ক:

ম্যানচেস্টার ইউনাইটেডে নিজের ঠিকানা হারিয়েছিলেন বিশ্বকাপ চলাকালীন সময়েই। এরপর ক্রিস্টিয়ানো রোনালদোকে নিয়ে আগ্রহ দেখায়নি ইউরোপের কোনো এলিট ক্লাব। শেষ পর্যন্ত সৌদি আরবে নতুন ঠিকানা খুঁজে নেন রোনালদো। ইউরোপ ছেড়ে পাড়ি জমান সৌদি ক্লাব আল নাসেরে।

সৌদি আরবে এরই মধ্যে মানিয়ে নিয়েছেন রোনালদো। ক্লাবটিতে যোগ দিয়ে জানিয়েছিলেন, ইউরোপে তাঁর দায়িত্ব শেষ। তাই ধরা হচ্ছিল, এখান থেকেই হয়তো ক্লাব ক্যারিয়ারের ইতি টানতে পারেন পর্তুগিজ তারকা। কিন্তু বাতাসে রটেছে নতুন খবর। তিনি নাকি ফিরতে পারেন ইউরোপে। যেটা স্বয়ং বললেন, আল নাসেরের কোচ রুডি গার্সিয়া।

ইউরোপে তেমন কোনো এলিট ক্লাব না চাইলেও নিউক্যাসেল ইউনাইটেড চেয়েছিল রোনালদোকে। কিন্তু চ্যাম্পিয়নস লিগে জায়গা না পাওয়ায় ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাবটিতে যেতে চাননি রোনালদো। তবে সেই সম্ভাবনা শেষ হয়ে যায়নি। কারণ ইংলিশ ক্লাবটির মালিকানায় আছে সৌদি আরব। তাই, রোনালদোর ইউরোপে ফেরার সম্ভাবনা এখনও আছে।

এর মধ্যে সৌদি কিংস কাপের ম্যাচের পর রোনালদোর ভবিষ্যৎ বিষয়ে রুডি গার্সিয়া বলেন, ‘সে আমাদের দলের জন্য ইতিবাচক সংযোজন। প্রতিপক্ষ ডিফেন্ডারদের এলোমেলো করে দিতে পারে। বিশ্বের অন্যতম সেরা খেলোয়াড়। সে আল নাসরে ক্যারিয়ার শেষ করবে না। ইউরোপে ফিরে যাবে।’

কোচের মন্তব্যের পর ফের রোনালদোর ইউরোপ পাড়ি দেওয়া নিয়ে কথা হচ্ছে ফুটবল দুনিয়ায়। তবে শেষ পর্যন্ত রোনালদো আর ইউরোপ ফেরেন কি না সেটা সময়ই বলে দেবে।

সৌদি প্রো লিগে ইত্তেফাক এফসির বিরুদ্ধে অভিষেক হয় মহাতারকার। কিং সাউদ বিশ্ববিদ্যালয়ের মাঠে রোনালদোর অভিষেক ম্যাচে ইত্তেফাককে ১-০ গোলে হারিয়ে এক নম্বরে পৌঁছে গিয়েছে আল নাসের। কিন্তু কিংস কাপে হেরে বিদায় নিয়েছে আল নাসের। দুটি ম্যাচের কোনোটিতেই গোলের দেখা পাননি রোনালদো। সৌদিতে পা রাখার পর শুধু রিয়াদ অল স্টার একাদশের হয়ে প্রীতি ম্যাচেই দুবার জালের দেখা পেয়েছিলেন পাঁচবারের বর্ষসেরা ফুটবলার।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top