সকল মেনু

ভোলায় নতুন কূপে গ্যাসের সন্ধান, আনন্দে ভাসছে স্থানীয়রা

হটনিউজ ডেস্ক:

ভোলার পশ্চিম ইলিশায় ভোলা নর্থ-২ নামে নতুন কূপে গ্যাসের সন্ধান পাওয়া গেছে।

বুধবার (২৫ জানুয়ারি) বাপেক্সের মহাব্যবস্থাপক (ভূতত্ত্ব) মো. আলমগীর হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে রোববার (২৩ জানুয়ারি) বিকেলে পরীক্ষামূলকভাবে আগুন প্রজ্জ্বলন করা হয়।

স্থানীয়রা জানান, আমাদের এলাকায় নতুন একটি কূপে গ্যাস পাওয়ায় খুবই খুশি। গ্যাস উত্তোলনের পর প্রথমেই আমাদের গ্রামসহ ভোলার সকল মানুষের ঘরে রান্নার জন্য সংযোগ দিলে খুব ভালো হবে।

বাপেক্সের মহাব্যবস্থাপক (ভূতত্ত্ব) মো. আলমগীর হোসেন জানান, ভোলার সদর উপজেলার পশ্চিম ইলিশা ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের চেয়ারম্যান বাজার-সংলগ্ন এলাকায় ভোলা নর্থ-২ নামে নতুন একটি কূপ খনন শেষে পরীক্ষামূলকভাবে আগুন প্রজ্জ্বলন করা হয়েছে।

তিনি আরও জানান, ভোলা নর্থ-২ এর ৩ হাজার ৫২৮ মিটার গভীরে গ্যাসের অস্তিত্ব পাওয়া যায়। রোববার বিকেলে পরীক্ষামূলকভাবে আগুন প্রজ্জ্বলন হরা হয়। নতুন এই কূপে ৬২০ বিসিএম বা তারও অধিক গ্যাস মজুত আছে বলে প্রাথমিকভাবে ধারণা করছে বাপেক্স। আগামী ৭২ ঘণ্টা পর এর মজুতের পরিমাণ নিশ্চিত হওয়া যাবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top