সকল মেনু

জন্ম নিলো চার হাত চার পায়ের শিশু

হটনিউজ ডেস্ক:

শেরপুর সদর হাসপাতালে চার হাত ও চার পা বিশিষ্ট এক নবজাতক শিশু জন্মগ্রহণ করেছে।

শনিবার (২১ জানুয়ারি) বিকেলে জেলা সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) খায়রুল কবির সুমন এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে সকালে ওই শিশুকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। তবে শুক্রবার (২০ জানুয়ারি) হাসপাতালে এ ছেলে শিশুর জন্ম দেন হোসনে আরা বেগম (২৬) নামে এক প্রসূতি।

নবজাতকের মা হলেন, শ্রীবরদী উপজেলার গিলাগাছা গ্রামের রফিক মিয়ার স্ত্রী হোসনে আরা বেগম। তার আগে একটি কন্যা সন্তান রয়েছে। এটি তার দ্বিতীয় সন্তান।

হাসপাতালের চিকিৎসকরা জানান, নবজাতকটি সুস্থ আছেন। তার শরীরের স্বাভাবিক গঠন ফিরিয়ে আনতে সার্জারি প্রয়োজন। এ কারণে শনিবার সকালে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) খায়রুল কবির সুমন জানান, গর্ভকালীন সময়ে চিকিৎসকের পরামর্শ ব্যতীত উচ্চমাত্রার অ্যান্টিবায়োটিক ওষুধ সেবন অথবা পিল সেবন করলে এ ধরনের জন্মগত ত্রুটি হতে পারে।

তিনি আরও বলেন, জিনগত কারণেও হতে পারে। শিশুটিকে অস্ত্রোপচার করলে স্বাভাবিক অবস্থায় ফিরে আসতে পারে। এখন পর্যন্ত প্রসূতি সুস্থ আছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top