সকল মেনু

সিলিং ফ্যানে ঝুলছিল ইন্টার্ন চিকিৎসকের লাশ, পাশে চিরকুট

হটনিউজ ডেস্ক:

কুমিল্লা মেডিকেল কলেজের ছাত্রাবাস থেকে এক ইন্টার্ন চিকিৎসকের লাশ উদ্ধার করা হয়েছে। গতকাল বুধবার দিবাগত রাত ১০টার দিকে ছাত্রাবাসের একটি কক্ষে সিলিং ফ্যানে ঝুলন্ত অবস্থায় লাশটি উদ্ধার করে পুলিশে খবর দেন শিক্ষার্থীরা। মিনহাজুল করিম ভূঁইয়া (২৮) নামের ওই ইন্টার্ন চিকিৎসকের বাড়ি চট্টগ্রামের মিরসরাই উপজেলায়। তিনি কলেজের ২৪তম ব্যাচের শিক্ষার্থী ছিলেন। কুমিল্লা মেডিকেল কলেজের অধ্যক্ষ মোস্তফা কামাল আজাদ এসব তথ্য জানিয়েছেন।

কলেজ কর্তৃপক্ষ ও শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে জানা গেছে, গতকাল রাতে হাসপাতালের সার্জারি-১ বিভাগে মিনহাজুলের রাত্রিকালীন ডিউটি ছিল। কিন্তু তিনি যথাসময়ে না আসায় তাঁর মুঠোফোনে একাধিকবার কল দেওয়া হয়। কল না ধরায় রাত নয়টার পর তাঁর ছাত্রাবাসের কক্ষে আরেকজন ইন্টার্ন চিকিৎসককে পাঠানো হয়। ওই কক্ষের দরজা বন্ধ থাকায় অনেকক্ষণ ডাকাডাকি করেন তিনি। কিন্তু সাড়া না পেয়ে পাশের কক্ষের শিক্ষার্থীদের ডেকে আনেন। তাঁরা জানালা দিয়ে দেখেন, অ্যাপ্রোন পরা অবস্থায় সিলিং ফ্যানের সঙ্গে মিনহাজুল ঝুলে আছেন। দ্রুত দরজা ভেঙে তাঁকে হাসপাতালে নেওয়া হয়। সেখানে নেওয়ার পর চিকিৎসকেরা তাঁকে মৃত ঘোষণা করেন।

কুমিল্লা মেডিকেল কলেজের প্রভাষক আবু নাঈম বলেন, ‘মিনহাজ আমার সরাসরি ছাত্র। এখন ২৬ ব্যাচের শিক্ষার্থীরা ইন্টার্ন করছে। কিন্তু সে ছিল ২৪ ব্যাচের। ছাত্রজীবনে একাধিকবার ফেল করায় তাঁর মধ্যে বিষণ্নতা ছিল। আত্মহত্যার পেছনে পুরোনো বিষণ্নতার পাশাপাশি পারিবারিক কোনো কারণও থাকতে পারে।’

কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহমেদ সনজুর মোর্শেদ বলেন, ‘যে কক্ষে মিনহাজের লাশ পাওয়া গেছে, সেখানে তিনি একাই থাকতেন। ঘটনাস্থলে গিয়ে একটি নোট উদ্ধার করি। সেখানে লেখা ছিল, “আমার মৃত্যুর জন্য কেউ দায়ী নয়।” তাঁর লাশ কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে রাখা হয়েছে। লাশের ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে আজ হস্তান্তর করা হবে।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top