সকল মেনু

বিতর্কের মাঝেই এলো ‘পাঠান’ সিনেমার ট্রেলার

হটনিউজ ডেস্ক:

শাহরুখ খান-দীপিকা পাড়ুকোন অভিনীত আলোচিত সিনেমা ‘পাঠান’। কিছুদিন আগে এ সিনেমার ‘বেশরম রং’ শিরোনামের গানটি মুক্তি পায়। তারপর তুমুল বিতর্কের মুখে পড়ে গানটি। এর মাঝে সিনেমাটির ট্রেলার মুক্তির ঘোষণা দেয়া হয়। প্রতীক্ষার প্রহর ভেঙে অবেশেষে মুক্তি পেলো সিনেমাটির ট্রেলার।

মঙ্গলবার (১০ জানুয়ারি) দুপুরে মুক্তি পেয়েছে আলোচিত ‘পাঠান’ সিনেমার ট্রেলার। শাহরুখ খান তার অফিশিয়াল সোশ্যাল মিডিয়ায় এটি শেয়ার করেছেন। ২ মিনিট ৩৪ সেকেন্ড দৈর্ঘ্যের ট্রেলারে দেশপ্রেমের গল্প দেখা যায়। আর এই গল্প ধুন্ধুমার অ্যাকশনের মধ্য দিয়ে এগিয়েছে। দেখা মিলেছে, শাহরুখ, জন আব্রাহাম, দীপিকা পাড়ুকোনের।

এ গানের শিরোনাম, কথা, পোশাকের সবুজ ও গেরুয়া রং নিয়ে ঘোর আপত্তি জানিয়ে তিনি বলেন, ‘যদি এই গানের এসব বিষয় সংশোধন না করা হয়, তবে মধ্যপ্রদেশে সিনেমাটি মুক্তি পাবে কিনা তা বিবেচনা করবে সরকার।’ তবে ট্রেলারে গেরুয়া রঙের মনোকিনিতে দেখা গেছে দীপিকাকে।

মন্ত্রী বলেন, ‘এ গানের কস্টিউম আপত্তিকর। এটি পরিষ্কার বোঝা যাচ্ছে, পাঠান সিনেমার এই গান নোংরা মানসিকতা নিয়ে বানানো হয়েছে।’

তারপর শাহরুখ খানের কুশপুত্তলিকা পোড়ানো, দীপিকাকে নিয়ে কটূক্তি, এমন অনেক ঘটনাই ঘটিয়েছেন ‘পাঠান’ সিনেমা বয়কটকারীরা। সম্প্রতি শাহরুখ খানকে জীবন্ত পুড়িয়ে মারার হুমকি দেন অযোধ্যার সাধু পরমহংস আচার্য। এ পরিস্থিতিতে সেন্সর বোর্ডের ছাড়পত্রের জন্য জমা দেওয়া হয় সিনেমাটি। কিন্তু ছাড়পত্র মেলেনি।

পরে সিনেমাটির নানা দৃশ্য ও সংলাপ কাটাকুটির গত ২ জানুয়ারি সেন্সর বোর্ডের ছাড়পত্র পেয়েছে বলে খবর প্রকাশ করেছে বলিউড হাঙ্গামা। কিন্তু তাতেও বিতর্ক বন্ধ হয়নি।

‘পাঠান’ সিনেমা পরিচালনা করেছেন সিদ্ধার্থ আনন্দ। এটি প্রযোজনা করছেন আদিত্য চোপড়া। সিনেমাটির অন্যান্য চরিত্রে দেখা যাবে— দীপিকা পাড়ুকোন, ডিম্পল কাপাডিয়া, আশুতোষ রানা, গৌতম, একতা কৌরকে। তা ছাড়াও ক্যামিও চরিত্রে দেখা যাবে সালমান খানকে। আগামী ২৫ জানুয়ারি সিনেমাটি মুক্তির কথা রয়েছে। এ সিনেমার মাধ্যমে দীর্ঘ চার বছর পর প্রেক্ষাগৃহে ফিরছেন শাহরুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top