সকল মেনু

আবারও বান্দরবান ভ্রমণে নিষেধাজ্ঞা জারি

হটনিউজ ডেস্ক:

বান্দরবানের থানচি উপজেলা ভ্রমণে আবারও নিষেধাজ্ঞা জারি করেছে জেলাপ্রশাসন।

সোমবার (৯ জানুয়ারি) জেলাপ্রশাসক ইয়াছমিন পারভিন তিবরিজি স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, থানচি এবং আশপাশের এলাকায় সশস্ত্র বিচ্ছিন্নতাবাদী সন্ত্রাসীদের উপস্থিতি লক্ষ্য করা গেছে। সেনাবাহিনীর আধিপত্য বিস্তারমূলক টহল কার্যক্রম পরিচালনা ও গোয়েন্দা তৎপরতা অব্যাহত রয়েছে। পর্যটকদের নিরাপত্তার স্বার্থে ১১ জানুয়ারি (বুধবার) থেকে ১৭ জানুয়ারি (মঙ্গলবার) পর্যন্ত থানচি উপজেলায় দেশি-বিদেশি পর্যটক ভ্রমণে নিষেধাজ্ঞা আরোপ করা হলো।

এর আগে, গত ১১ ডিসেম্বর থেকে রুমা ও রোয়াংছড়ি উপজেলায় অনির্দিষ্ট কালের ভ্রমণ নিষেধাজ্ঞা আরোপ করে প্রশাসন। এ নিয়ে বান্দরবানের তিন উপজেলায় আবারও ভ্রমণ নিষেধাজ্ঞা দেওয়া হলো।

উল্লেখ্য, পাহাড়ে জঙ্গিবিরোধী চলমান অভিযানের কারণে পর্যটকদের নিরাপত্তার স্বার্থে গত ১৮ অক্টোবর থেকে প্রথমে রুমা ও রোয়াংছড়ি উপজেলায় পর্যটক ভ্রমণে নিষেধাজ্ঞা দেয় স্থানীয় প্রশাসন। এরপর ২৩ অক্টোবর থেকে রুমা রোয়াংছড়ি থানচি ও আলিকদম উপজেলায় নিষেধাজ্ঞা আরোপ করা হয়। পরে তিন দফা বাড়ানো হয় এ নিষেধাজ্ঞা। সবশেষ ৮ নভেম্বর আলিকদম উপজেলা বাদ দিয়ে বাকি তিন উপজেলায় ১২ নভেম্বর পর্যন্ত বৃদ্ধি করা হয় ভ্রমণ নিষেধাজ্ঞা। এরপর ৮ ডিসেম্বর থেকে থানচি উপজেলায় ভ্রমণ নিষেধাজ্ঞা প্রত্যাহার করে রুমা ও রোয়াংছড়ি উপজেলায় অনির্দিষ্ট কালের জন্য ভ্রমণ নিষেধাজ্ঞা আরোপ করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top