সকল মেনু

বিশ্বজয়ী মেসিদের আবারও বাংলাদেশে আনার পরিকল্পনা

হটনিউজ ডেস্ক :

সদ্য শেষ হওয়া কাতার বিশ্বকাপের মূল পর্বে অংশ না নেয়া দেশগুলোর মধ্যে সবচেয়ে আলোচিত নাম ছিল বাংলাদেশ। কারণ বিশ্বজয়ী লিওনেল মেসির আর্জেন্টিনার সমর্থনে বাংলাদেশি সমর্থকরা জয় করে নিয়েছেন মানুষদের মন।

তাই ৩৬ বছর পর বিশ্বকাপের শিরোপা জেতা আর্জেন্টাইন দলকে বাংলার মাটিতে সংবর্ধনা দিতে চায় বাংলাদেশের ফুটবল সমর্থকরা। এজন্য আর্জেন্টিনা সরকারের সঙ্গে কূটনৈতিক আলাপ করেছিল ব্রাজিলে অবস্থিত বাংলাদেশ দূতাবাস।

এবার সেই পথে এক ধাপ এগিয়ে যাওয়ার সুযোগ তৈরি হল যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপির কথায়। আগামী বছরের মার্চ মাসে বাংলাদেশ সফরে আসবেন আর্জেন্টিনার পররাষ্ট্র, আন্তর্জাতিক বাণিজ্য ও উপাসনা মন্ত্রী সান্তিয়াগো আন্দ্রেস ক্যাফিয়েরো। সেই সফরে রাষ্ট্রীয় কূটনীতির সঙ্গে বিশ্বজয়ী মেসিদের বাংলাদেশে আনার পরিকল্পনা বিষয়টি তুলে ধরবে সরকার।

মঙ্গলবার (২৭ ডিসেম্বর) জাতীয় ক্রীড়া পরিষদে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্টের ফাইনালের আগে সংবাদ সম্মেলনে বিশ্বকাপ ফুটবল ও বাংলাদেশের উন্মাদনার বিষয় কথা বলেছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি।

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, ‘মার্চে প্রথমবারের মতো আর্জেন্টিনার পররাষ্ট্র মন্ত্রী বাংলাদেশে সফর করবেন। সেই সফরে বিভিন্ন বিষয়ে আলোচনার পাশাপাশি বিশেষ করে ফুটবল নিয়েও কথা হবে। মেসির বিশ্বকাপ জয়ী আর্জেন্টিনা দলকে বাংলাদেশে আনার বিষয়টিও তুলে আনা হবে।’

আর্জেন্টিনাকে বাংলাদেশে আনার জন্য যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সর্বাত্মক সহযোগিতা করতে প্রস্তুত রয়েছে। বিশ্ব চ্যাম্পিয়ন মেসিকে বাংলাদেশের ফুটবলপ্রেমীরা কাছ থেকে দেখার সুযোগ পাবে কিনা সেটার উত্তর সময় বলবে।

উল্লেখ্য, বাংলাদেশে আর্জেন্টিনা ও মেসি খেলে গিয়েছে ২০১১ সালে। ৬ সেপ্টেম্বর বঙ্গবন্ধু স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে আর্জেন্টিনার প্রতিপক্ষ ছিল নাইজেরিয়া। সেই সময় মেসির দল বিশ্ব চ্যাম্পিয়ন ছিল না, তবে স্টেডিয়ামে উপচে পড়া ভিড় লক্ষ্য করা গিয়েছিল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top