সকল মেনু

মেট্রোরেলে হাফ ভাড়া নেই : সেতুমন্ত্রী

হটনিউজ ডেস্ক:

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, মেট্রোরেলে কোনো হাফ ভাড়া নেই। যে ভাড়া নির্ধারণ করা হয়েছে তা যৌক্তিক। তবে পাস নিলে ১০ শতাংশ ডিসকাউন্ট পাওয়া যাবে।

মঙ্গলবার (২৭ ডিসেম্বর) দুপুরে মেট্রোরেলের আগারগাঁও স্টেশনে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, মেট্রোরেলে উত্তরা থেকে মতিঝিল যাওয়া যাবে মাত্র ৩৮ মিনিটে। আগারগাঁও থেকে উত্তরা ৬০ টাকা দিয়ে যেতে পারবেন যাত্রীরা।

এদিকে ঢাকা পরিবহন সমন্বয় কর্তৃপক্ষ মেট্রোরেলের প্রতি কিলোমিটারের ভাড়া ঠিক করেছে পাঁচ টাকা। গত ৮ সেপ্টেম্বর ভাড়ার পূর্ণাঙ্গ তালিকাও প্রকাশ করা হয়। তবে সর্বনিম্ন ভাড়া নির্ধারণ করা হয়েছে ২০ টাকা। তার মানে মেট্রোরেলের যাত্রীদের কমপক্ষে ২০ টাকা ভাড়া গুনতেই হবে। উত্তরা দিয়াবাড়ি (উত্তরা নর্থ স্টেশন) থেকে আগারগাঁও স্টেশন পর্যন্ত ভাড়া ঠিক করা হয়েছে ৬০ টাকা। উত্তরা নর্থ স্টেশন থেকে উত্তরা সেন্টার ও উত্তরা সাউথ স্টেশনে যেতে সর্বনিম্ন ভাড়া ২০ টাকাই দিতে হবে।

মেট্রোরেলে যাতায়াতের ক্ষেত্রে দীর্ঘমেয়াদি পাস নিলে ১০ শতাংশ ভাড়া ছাড়ের ব্যবস্থা নিতে মেট্রোরেল প্রকল্প বাস্তবায়নকারী কোম্পানি ডিএমটিসিএলকে নির্দেশনা দিয়েছে ঢাকা পরিবহন সমন্বয় কর্তৃপক্ষ। পাশাপাশি যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের জন্য বিনা ভাড়া এবং বিশেষ চাহিদা সম্পন্ন মানুষের জন্য ছাড়ের ব্যবস্থা নিতেও বলা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top